Apan Desh | আপন দেশ

বিএনপিকে নয়া পল্টনে সমাবেশের মৌখিক আশ্বাস ডিএমপির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৫, ১০ জুলাই ২০২৩

বিএনপিকে নয়া পল্টনে সমাবেশের মৌখিক আশ্বাস ডিএমপির

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি

আগামী বুধবার (১২ জুলাই) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কাযৃালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। এ জন্য আবেদন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছ থেকে মৌখিক আশ্বাস পেয়েছে দলটি।

সোমবার (১০ জুলাই) দুপুর ২টার দিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে তার কার্যালয়ে দেখা করে বিএনপির একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন  বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি  ও চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া। তারা ডিএমপি কমিশনারের কাছে সমাবেশের জন্য লিখিত আবেদন দেন। তখন ডিএমপি কমিশনার এ বিষয়ে তাদের মৌখিক আশ্বাস দেন।

পরে ডিএমপি কার্যালয় থেকে বের হয়ে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি সাংবাদিকদের বলেন, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আগামী বুধবার দলের নয়াপল্টন কার্যালয়ের সামনে আমরা সমাবেশের আহ্বান জানিয়েছি। এ নিয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা সহযোগিতা চেয়েছি। আমরা আশাবাদী, পুলিশ আমাদের সহযোগিতা করবে।

তিনি আরও বলেন, আমরা আশা করছি, এ দেশের জনগণকে সম্পৃক্ত করে এ সমাবেশকে আমরা সফল করতে পারব।

>>> আরও পড়ুন: আমরা দয়া চাইনি, ন্যায়বিচার-প্রাপ্যটা চেয়েছি : মির্জা ফখরুল

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সমাবেশের অনুমতি চেয়ে আমরা লিখিত আবেদন দিয়েছি, কমিশনার আমাদের মৌখিকভাবে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি আরও বলেন, আমরা একটা সমাবেশ করব, এটা একটা রাজনৈতিক প্রোগ্রাম। আপনারা জানেন আমরা আন্দোলনের মাঠে রয়েছি, এই আন্দোলনকে বেগবান করাই আমাদের লক্ষ্য। এই আন্দোলনকে শক্তিশালী করার জন্য আমাদের এই সমাবেশ হবে। সমাবেশ থেকে নতুন কর্মসূচি আসবে। আমরা আশা করছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বাত্মক সহযোগিতা করবেন।

সমাবেশের অনুমতি না দিলে কী করবেন জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে আমরা কোনো বাধার সম্মুখীন হইনি। আশা করি হবও না। আমরা আন্দোলনের মাঠে রয়েছি। আন্দোলন বেগবান করার মধ্য দিয়ে আমরা সমাবেশ সফল করব। আমরা আশা করছি এদেশের জনগণকে সম্পৃক্ত করে একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে পারব।

পরে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণভাবে সমাবেশ করার জন্য আমরা ডিএমপি কমিশনারকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছি। অবিলম্বে সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আমাদের এই সমাবেশ। সমাবেশে বিএনপি ও সমমনা দলগুলো অংশ নেবে। সমাবেশকে সহযোগিতা করার জন্য ডিএমপি কমিশনারও আমাদের আশ্বাস দিয়েছেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়