Apan Desh | আপন দেশ

শুত্রবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ

বিচারব্যবস্থাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৩, ৩ আগস্ট ২০২৩

আপডেট: ১৪:৫৭, ৩ আগস্ট ২০২৩

বিচারব্যবস্থাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার: মির্জা ফখরুল

ছবি: আপন দেশ

ঢাকা: সরকার বিচার ব্যবস্থাকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন, নিপীড়ন ও হয়রানি করা হচ্ছে। জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতা ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

এ সময় তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিবাদে শুক্রবার (৪ আগস্ট) দেশের সব জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন।

বিএনপি মহাসচিব জানান, ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২ টা থেকে এই কর্মসূচি পালিত হবে।

আরও পড়ুন<<>>জামায়াতের মিছিল-সমাবেশ নিষিদ্ধের আবেদন আপিল বিভাগ শুনবেন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় তারেক রহমানকে ৯ বছর এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন নিম্ন আদালত। তারা উভয়ে বর্তমানে লন্ডনে বসবাস করছেন। 

আদালতের এ রায়ের প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্য এই রায় দেয়া হয়েছে। কিন্তু এই রায় দিয়ে চলামান আন্দোলনকে স্তব্ধ করা  যাবে না।

তিনি বলেন, অস্তিত্ব রক্ষার যে আন্দোলন শুরু হয়েছে, ঠিক সেই সময় এই আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন, তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এই রায় দেয়া হয়েছে।  তবে এভাবে আন্দোলন কখনই স্তব্ধ করা যাবে না, বন্ধ করা যাবে না। দাবি আদায় না করে জনগণ ঘরে ফিরে যাবে না। 

তিনি আরও বলেন, শুধু তারেক রহমান নয়, যে ডা. জুবাইদা রহমান রাজনীতি সঙ্গে সম্পৃক্ত নয় তাকেও সাজা দেয়া হয়েছে। 

আরও পড়ুন <<>> তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞার রুল হাইকোর্ট শুনবেন

তারেক রহমানকে যে ধরনের মামলায় সাজা দেয়া হয়েছে একই ধরনের মামলায় আওয়ামী লীগ নেতাদের খালাস দেয়া হচ্ছে বলেও দাবি করেন মির্জা ফখরুল। বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে ১৫টি মামালা ছিল। এই আদালতকে ব্যবহার করে সব মামলা উঠিয়ে নেয়া হয়েছে। অথচ বিএনপি নেতাদের ২৫ বছর আগের মামলায় ফাঁসির আদেশ দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক নুরের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আপন দেশ/এবি/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়