Apan Desh | আপন দেশ

সিরিজের দ্বিতীয় ওয়ানডে আজ, চোখ রাঙাচ্ছে বৃষ্টি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৩, ২৩ সেপ্টেম্বর ২০২৩

সিরিজের দ্বিতীয় ওয়ানডে আজ, চোখ রাঙাচ্ছে বৃষ্টি

ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) আরেকটি লড়াইয়ে কিউইদের মুখোমুখি টাইগাররা। অনেক হিসাব মেলানোর কিংবা কিছু বিষয় যাচাই করে নেয়ার সবশেষ সুযোগটিতেও শঙ্কা হয়ে উঁকি দিচ্ছে শরতের ‍বৃষ্টি।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টা থেকে শুরু হবে খেলা। দুদেশের লড়াইয়ে এদিনও উড়িয়ে দেয়া যাচ্ছে না বৃষ্টির শঙ্কা। বৃহস্পতিবার রাতের ওই ম্যাচের মতো না হলেও বৃষ্টির শঙ্কা আছে আজকের ম্যাচেও।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকাসহ অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

বাংলাদেশের মাটিতে খেলা ১৩ ওয়ানডেতে ৮টিতে হেরেছে নিউজিল্যান্ড। শেষ ৭ ওয়ানডেতে বাংলাদেশের স্পিনারদের দাপটে হাঁটু গাড়ে কিউইরা। বৃষ্টির বাধায় পণ্ড হওয়া প্রথম ওয়ানডেতেও অবশ্য স্পিন-তোপ ছিল। যদিও নাসুমের ঘূর্ণির আগে আশার কথাই বোলিংয়ে বলেছেন মুস্তাফিজুর রহমান।

বিশ্বকাপ সামনে রেখে একাদশের নিয়মিত কয়েকজন ক্রিকেটারকে বিশ্রামে রেখে দল সাজায় বাংলাদেশ। অবশ্য অনভিজ্ঞ বলার সুযোগ নেই স্বাগতিকদের। দীর্ঘদিন পর দলে ফিরেছেন রিয়াদ। শেষবার চলতি বছরের মার্চে জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছিল তাকে। রিয়াদের মতো এশিয়া কাপে বিরতি দিয়ে ফিরেছেন তামিম।

আরও পড়ুন <> হুট করেই স্কোয়াডে হাসান মাহমুদ

বিপক্ষ শিবিরেও আছেন ট্রেন্ট বোল্ট-লকি ফার্গুসনের মতো পেসাররা। বড় পরীক্ষা দিতে হবে বাংলাদেশি ব্যাটারদের। সেই চ্যালেঞ্জ তো আছেই। সঙ্গে আছে ইশ সোধি ও রাচিন রবীন্দ্রর মতো স্পিনাররা। ব্যাটিংয়েও সাকিব-মুস্তাফিজদের ছেড়ে কথা বলবেন না ফিন অ্যালেনরা। দুদলের একাদশে পরিবর্তন আসার সম্ভাবনাও ক্ষীণ। তবে হাসান মাহমুদ ফিরতে পারেন মুস্তাফিজের জায়গায়।

টানা হারের বৃত্ত থেকে বেরিয়ে জয়ের ধারা ধরে রাখার লক্ষ্য বাংলাদেশের; আনকোরা নিউজিল্যান্ডেরও অনেক কিছু প্রমাণের সুযোগ। বিশ্বকাপের আগে নিজেদের চাঙা করার জমাট লড়াইয়ে শেষ পর্যন্ত বৃষ্টি বাধা না হয়ে দাঁড়ালেই হয়!

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়