Apan Desh | আপন দেশ

মেসির অষ্টম ব্যালন ডি’অর

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১২:৫২, ৩১ অক্টোবর ২০২৩

মেসির অষ্টম ব্যালন ডি’অর

ছবি: সংগৃহীত

সাফল্যের মুকুটে আরেকটি রঙিন পালক যুক্ত হলো। লিওনেল মেসি জিতলেন অষ্টম ব্যালন ডি’অর। সোমবার প্যারিসে জমকালো আয়োজনে তা গ্রহণ করলেন আর্জেন্টিনার অধিনায়ক। এটি তার অষ্টম ব্যালন ডি'অর। নিকটতম প্রতিদ্বন্দ্বী পাঁচটি ব্যালন ডি'অরের মালিক ক্রিশ্চিয়ানো রোনালদোকে আরও পেছনে ফেললেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড।

ব্যালন ডি’অরের জন্য বিবেচনায় নেয়া হয়েছে ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই সময়কে। এ সময়ে ৪২ গোল ও ২৬ অ্যাসিস্ট করেন মেসি। সাবেক ক্লাব পিএসজির হয়ে লিগ ওয়ানসহ দুটি শিরোপা জেতেন তিনি। তবে তাকে ব্যালন ডি’অর জয়ের দৌড়ে এগিয়ে রাখা হচ্ছিল বিশ্বকাপ জেতার কারণে। তবে প্রথম ফুটবলার হিসেবে তিনটি ভিন্ন ক্লাবে থাকাকালে ব্যালন ডি'অর জিতলেন মেসি।

এর আগে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও ফরাসি ক্লাব পিএসজির হয়ে মোট সাতবার ব্যালন ডি'অর জেতেন তিনি। সম্ভবত এটাই মেসির শেষ ব্যালন ডি'অর। কারণ তিনি আমেরিকান ফুটবল মেজর লিগ সকার ক্লাব মায়ামির সঙ্গে থাকার ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন <> প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে পদত্যাগ করল ইনজামাম

অষ্টম ব্যালন ডি'অর জিতে ম্যারাডোনাকে স্মরণ করেন মেসি। এদিন প্রয়াত আর্জেন্টাইন ফুটবল গ্রেটের জন্মদিন ছিল। তাই এই পুরস্কার তাকেই উৎসর্গ করে মেসি বলেন, আজ আমি ডিয়েগোর (ম্যারাডোনা) নাম উল্লেখ করতে চাই। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর মতো এর চেয়ে ভালো সুযোগ আর হয় না। ফুটবল পাগল অনেক মানুষ তাকে ভালোবাসেন, এমনটা তিনি চেয়েছিলেন। ডিয়েগো আপনি যেখানেই থাকুন, শুভ জন্মদিন। এই পুরস্কার আপনার জন্য।

পুরস্কারের দৌড়ে দ্বিতীয় স্থানে শেষ করা হাল্যান্ডকে নিয়ে মেসি বললেন, সেও (হাল্যান্ড) ভালোভাবে ব্যালন ডি'অরের দাবি রাখে। আর্লিং প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে, সবগুলোতে সে শীর্ষ গোলদাতা ছিল। এই পুরস্কার আজ তোমারও হতে পারতো। আমি নিশ্চিত তুমি আগামীতে এটি জিতবে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়