Apan Desh | আপন দেশ

নিলামে উঠছে মেসির কাতার বিশ্বকাপের ৬ জার্সি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:০২, ২১ নভেম্বর ২০২৩

নিলামে উঠছে মেসির কাতার বিশ্বকাপের ৬ জার্সি

ছবি: সংগৃহীত

নিলামে উঠছে কাতার বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির জার্সি। বিশ্বকাপে যে ছয়টি জার্সি তিনি পরেছিলেন, তার সবগুলোই নিলামে তোলা হবে। নিলামের কাজটি করবে যুক্তরাষ্ট্রের বিখ্যাত নিলামঘর সোথেবি। 

মেসির নেতৃত্বেই কাতার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে পেনাল্টিতে হারিয়ে তৃতীয় শিরোপা জিতেছে আর্জেন্টিনা। নিলামে থাকছে মেসির ফাইনালে পরা জার্সিটিও। 

ধারণা করা হচ্ছে, মেসির জার্সিগুলো থেকে ৮০ লাখ পাউন্ডের বেশি আয় করা যাবে। এখন পর্যন্ত কোনো ফুটবলারের পরা জার্সি সর্বোচ্চ নিলামে বিক্রি হয়েছে আর্জেন্টাইন গ্রেট ডিয়েগো ম্যারাডোনার। তার বিখ্যাত হ্যান্ড অব গড জার্সিটি ৭১ লাখ পাউন্ডে বিক্রি হয়েছে। 

আরও পড়ুন <> ভারতের অধিনায়ক আপাতত রোহিতই

সোথেবি জানিয়েছে, ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর নিলাম চলাকালে তাদের সদর দফতর নিউইয়র্কে মেসির জার্সিগুলো বিনামূল্যে সর্বসাধারণের জন্য প্রদর্শন করা হবে।  

সোথেবি আরও জানিয়েছে, নিলাম থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ ইউনিসকাস প্রকল্পে দান করা হবে। প্রকল্পটি আবার লিও মেসি ফাউন্ডেশনের সহযোগিতায় বার্সেলোনায় একটি শিশু হাসপাতাল পরিচালনা করছে। যারা মূলত বিরল রোগে আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা দিয়ে থাকে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়