Apan Desh | আপন দেশ

এশিয়া সফরে মেসিরা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৩, ৩০ জানুয়ারি ২০২৪

এশিয়া সফরে মেসিরা

ছবি: সংগৃহীত

সবশেষ ২০২২ সালের জুনে চীন সফর করেছিল আর্জেন্টিনা ফুটবল দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল লিওনেল মেসিরা। বছর ব্যবধানে ফের এশিয়া সফরে আসছেন লিওনেল স্কালোনির শিষ্যরা। আগামী মার্চে চীনে আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। যেখানে মেসি-মারিয়াদের প্রতিপক্ষ হিসেবে থাকছে আফ্রিকার দুই পরাশক্তি; নাইজেরিয়া ও আইভরি কোস্ট।

এএফএ জানিয়েছে, চীনের হাংজুর অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর বেইজিং’র ওয়ার্কাস স্টেডিয়ামে কাতার বিশ্বকাপজয়ীদের প্রতিপক্ষ আইভরি কোস্ট।

দুই প্রতিপক্ষের নাম জানালেও কোন তারিখে খেলা হবে তা এখনও নিশ্চিত করেনি এএফএ। তবে আর্জেন্টাইন ফুটবলের বিশ্বস্ত গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আগামী ১৮ থেকে ২৬ মার্চের মধ্যে যেকোনো সময় অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি।

আরও পড়ুন>> ফিফা বর্ষসেরার অনুষ্ঠানে কেন ছিলেন না মেসি

অন্যদিকে এই সফরে চীনের বিপক্ষেও একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে একই সময়ে সিঙ্গাপুরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ রয়েছে চীনের। সে কারণে স্বাগতিক দেশের বিপক্ষে খেলার পরিকল্পনা থেকে সরে এসেছে আর্জেন্টাইন ফুটবল সংস্থা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়