Apan Desh | আপন দেশ

মোস্তাফিজকে বাজিয়ে দেখতে চায় চেন্নাই

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:০৩, ১৭ মার্চ ২০২৪

মোস্তাফিজকে বাজিয়ে দেখতে চায় চেন্নাই

ছবি: সংগৃহীত

আইপিএলের শেষ দুই মৌসুমে বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি মোস্তাফিজুর রহমানের। কারণ, অধারাবাহিক ফর্ম। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও আশানুরূপ পারফর্ম করতে পারেননি এ পেসার, সুযোগ মিলছে না ওয়ানডে সিরিজেও। তারপরও পুরো ছন্দে না থাকা মোস্তাফিজকে আইপিএলের শুরু থেকেই বাজিয়ে দেখতে চায় চেন্নাই সুপার কিংস।

দুই কোটি রুপিতে বাংলাদেশের এ ক্রিকেটারকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। কিন্তু শুরুতে বলা হয়েছিল, বাংলাদেশের এ পেসারকে মাথিশা পাথিরানার ব্যাকআপ হিসেবে নেয়া হয়েছে। ফলে ধরেই নেয়া হচ্ছিল শুরু থেকেই বেঞ্চে বসে থাকতে হবে মোস্তাফিজকে।

৬ মার্চ সিলেটে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোটে পড়েছেন পাথিরানা। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ায় এ পেসারের সেরে উঠতে চার থেকে পাঁচ সপ্তাহ লেগে যাবে। আইপিএল শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই ২৮ বছর বয়সী পেসারকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চাইছে না শ্রীলঙ্কা ক্রিকেট।

ফলে পাথিরানার চোটে কপাল খুলতে পারে মোস্তাফিজের। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে এমনই ইঙ্গিত দিয়েছেন চেন্নাইয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা। তিনি বলেন, ‘ফিজ (মোস্তাফিজ বহির্বিশ্বে এ নামে পরিচিত) ২০ মার্চ ক্যাম্পে যোগ দেবে। র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে উদ্বোধনী ম্যাচের আগেই আমরা ওকে পাচ্ছি। সে জানে, তাকে কী করতে হবে। আমরাও দেখব সে কেমন করে।’

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। বর্তমান চ্যাম্পিয়নরা খেলবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ শেষ হবে ১৮ মার্চ। দুই দলের টেস্ট সিরিজ শুরু হবে ২২ মার্চ, আইপিএল শুরুর দিন থেকেই। লাল বলের ক্রিকেট না খেলায় ৫২ দিনের জন্য আইপিএল খেলার অনুমতি পেয়েছেন মোস্তাফিজ।

আরও পড়ুন>> যুক্তরাষ্ট্র সফরের আগমুহূর্তে চোটে মেসি

ফলে মোস্তাফিজ ওয়ানডে সিরিজ শেষেই যোগ দেবেন চেন্নাইয়ের ক্যাম্পে। পাথিরানার ব্যাপারে চেন্নাইয়ের কর্মকর্তা বলেছেন, ‘ওকে কবে থেকে পাওয়া যাবে, তা নিশ্চিত হতে এসএলসির সঙ্গে আমাদের কথা বলতে হবে। সে আমাদের অন্যতম প্রধান বোলার। তবে এ ধরনের ঘটনা (চোটে পড়া) ঘটতেই পারে।’

চেন্নাই সুপার কিংস হতে যাচ্ছে মোস্তাফিজের পঞ্চম আইপিএল দল। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসে খেলছেন ২৮ বছর বয়সী পেসার। সব মিলিয়ে ৪৮ ম্যাচে ৭.৯৩ ইকোনমি রেটে ৪৭ উইকেট নিয়েছেন।

২০১৬ সালে আইপিএলে অভিষেক হয়েছিল মোস্তাফিজের। সেবার সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতাতে বড় ভূমিকা ছিল তার। দুর্বোধ্য স্লোয়ার ও কাটারে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দিশাহারা করে তুলেছিলেন। ৬.৯০ ইকোনমি রেটে নিয়েছিলেন ১৭ উইকেট। পেয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের স্বীকৃতি, যা আইপিএল ইতিহাসে একমাত্র অভারতীয় হিসেবে এ পুরস্কার জয়ের কীর্তি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়