Apan Desh | আপন দেশ

সানিয়া মির্জা ভারতের নির্বাচনে প্রার্থী হচ্ছেন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:০০, ২৮ মার্চ ২০২৪

সানিয়া মির্জা ভারতের নির্বাচনে প্রার্থী হচ্ছেন

ফাইল ছবি

ভারতের লোকসভা নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন সানিয়া মির্জা, এমন গুঞ্জন রয়েছে। কংগ্রেসের টিকিটে নির্বাচনে লড়বেন এ টেনিস সুন্দরী? ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, রাজনীতির কোর্টে এবার দেখা যেতে পারে সাবেক টেনিস তারকাকে।

কংগ্রেস বুধবার (২৭ মার্চ) চারটি রাজ্যের লোকসভার প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল। দেশটির গোয়া, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ ও ঝাড়খণ্ডের বেশ কয়েকটি আসনে প্রার্থী ঘোষণাও করে দিয়েছে। তার মধ্যেই জল্পনা শুরু হয়, সানিয়াকেও এবার লোকসভার টিকিট দেবে কংগ্রেস।

হায়দরাবাদের মতো গুরুত্বপূর্ণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভাবা হচ্ছে সানিয়ার নাম। উল্লেখ্য, বুধবার রাতে তেলেঙ্গানার বেশ কয়েকটি আসনে প্রার্থীর নাম প্রকাশ করেছে কংগ্রেস। কিন্তু সেই তালিকায় নেই হায়দরাবাদের নাম।

কংগ্রেসেরে দলীয় সূত্রে খবর, নেতৃত্বের কাছে সানিয়ার নাম প্রস্তাব করেছেন মোহাম্মদ আজহারউদ্দিন। ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়কের সঙ্গে সানিয়ার ঘনিষ্ঠতা রয়েছে বহুদিন ধরেই। কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত আজহার। গত বছর তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনেও কংগ্রেসের টিকিটে লড়েছিলেন। তবে সেই রাজ্যে কংগ্রেস সরকার গড়লেও জিততে পারেননি আজহার।

আরও পড়ুন <> নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

জানা যায়, ভারতের সফলতম মহিলা টেনিস তারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হায়দরাবাদে বাজিমাত করা যায় কিনা, সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করে কংগ্রেসও।

উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে হায়দরাবাদ কেন্দ্রটি রয়েছে ওয়েইসিদের দখলে। বর্তমানে সেখানকার সংসদ সদস্য এআইএমআইএমের আসাদউদ্দিন ওয়েইসি। ইতোমধ্যেই ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি আর বিআরএস। সেখানে কি সানিয়া মির্জাকে প্রার্থী করে চমক দেবে কংগ্রেস?

আপন দেশ/এমআর 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়