Apan Desh | আপন দেশ

ডিএসই-সিএসই

সূচকের পতনে লেনদেন চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩২, ১১ মার্চ ২০২৪

সূচকের পতনে লেনদেন চলছে

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (১১ মার্চ) মূল্য সূচকের পতনে লেনদেন চলছে। দেশের আরেক শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (ডিএসই) একই চিত্র। ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র বলছে, লেনদেন শুরুর প্রথম দুই ঘণ্টায় অর্থাৎ দুপর ১২টা পর্যন্ত ডিএসই প্রধান সূচক-ডিএসইএক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫৮ পয়েন্টে। ডিএসইএস ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭৮ পয়েন্টে।

সূত্রে আরও জানা গেছে, প্রথম দুই ঘণ্টায় ৩৪২ কোটি টাকার লেনদেন হয়েছে। আলোচিত সময়ে মোট ৩৯২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছে। যার মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ১৩৪টির। অপরিবর্তিত রয়েছে ৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

এদিকে সিএসই সূত্রে জানা গেছে, প্রথম দুই ঘণ্টায় দেশের দ্বিতীয় এ শেয়ার বাজারে প্রধান সূচক-সিএএসপিআই ০ দশমিক ০৫ পয়েন্ট কমে অবস্থানা করছে ১৭ হাজার ৪১১ পয়েন্টে। আর সিএসই৫০ সূচক ০ দশমিক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩০ পয়েন্টে। 

এ সময়ে মোট ৭ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৯৩১ টাকার লেনদেন হয়েছে। মোট ১৫৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছে। যার মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত ছিল ২৫টির শেয়ার ও ইউনিটের।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়