Apan Desh | আপন দেশ

জনশক্তি রফতানিতে পাঁচ দেশের সঙ্গে চুক্তির কাজ চলছে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৩, ২৬ জুন ২০২৩

আপডেট: ১৭:২৯, ২৬ জুন ২০২৩

জনশক্তি রফতানিতে পাঁচ দেশের সঙ্গে চুক্তির কাজ চলছে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

ফাইল ছবি

জনশক্তি রফতানির উদ্দেশে নতুন নতুন দেশের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। 

সোমবার (২৬ জুন) জাতীয় সংসদে সরকারি দলের হাবিবুর রহমানের টেবিলে উপস্থাপিত তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জনশক্তি রফতানির উদ্দেশে নতুন নতুন দেশের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পরিকল্পনা রয়েছে। বর্তমানে লিবিয়া, মাল্টা, আলবেনিয়া, রোমানিয়া ও সার্বিয়ার সঙ্গে চুক্তি সম্পাদনের কার্যক্রম চলছে।

সদস্য সরকারি দলের সংসদ সদস্য আলী আজমের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে ইমরান আহমদ বলেন, ২০২২-২০২৩ অর্থবছরে এ পর্যন্ত (১৫ জুন ২০২৩) ১০ লাখ ৭৪ হাজার ৫৫২ জন কর্মী বাংলাদেশ থেকে পৃথিবীর বিভিন্ন দেশে কাজের উদ্দেশে গমন করেছে।

গত অর্থবছরের একই সময়ে ২০২১-২০২২ এ (১৫ জুন ২০২২ পর্যন্ত) ৯ লাখ সাত হাজার সাতজন কর্মী বিদেশে গমন করেছে। চলতি অর্থবছরে গত বছরের তুলনায় ১৫ দশমিক ৫৯ শতাংশ বেশি কর্মী বিদেশে গমন করেছে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ