Apan Desh | আপন দেশ

রাজধানীতে আজও সম্ভাবনা, গতদিন ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৮, ২২ সেপ্টেম্বর ২০২৩

রাজধানীতে আজও সম্ভাবনা, গতদিন ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টি

ফাইল ছবি

ঢাকা: রাজধানী ঢাকাতে গত রাতে টানা ৬ ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আজও রাজধানীতে বৃষ্টিপাতের এ সম্ভাবনা রয়েছে বলেও জানায় সংস্থাটি।

শুক্রবারের (২২ সেপ্টেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গাসহ ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এসময় বজ্রপাতও হওয়ারও সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে, টানা বৃষ্টিপাতে রাজধানীর বিভিন্ন এলাকায় গত রাতে থই থই পানি জমে থাকতে দেখা গেছে। অনেক রাস্তা তলিয়ে গেছে। জলাবদ্ধতার কারণে অনেক রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘরমুখী অনেকে ঘণ্টার পর ঘণ্টা এক স্থানে আটকে ছিলেন। অনেকেই ফেসবুকে শেয়ার করে তাদের ভোগান্তির কথা জানান।

রাজধানীর  মানিক মিয়া এভিনিউ, ধানমন্ডি, মোহাম্মদপুরসহ নগরীর বিভিন্ন সড়ক বৃষ্টির পানিতে তলিয়ে যায়। এছাড়া রাজধানীর অনেক সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় দীর্ঘ যানজট দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, ধানমন্ডির সাত রাস্তা, নিউ মার্কেট- গাবতলী সড়ক, বেগম রোকেয়া সরণি, বাংলামোটর, সার্ক ফোয়ারা থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে পর্যন্ত দীর্ঘ যানজট। রাত ১০টার দিকেই তলিয়ে যায় গ্রিন রোড এলাকা। এ সড়কে বহু গাড়ি আটকে থাকতে দেখা গেছে। এছাড়া ধানমন্ডি-৫ নম্বর সড়ক, নীলক্ষেত, কাঁটাবন, হাতিরপুল এলাকার সড়কেও পানি জমতে দেখা যায়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়