Apan Desh | আপন দেশ

ঘূর্ণিঝড় মিধিলি: ফেনীতে গাছের ডাল ভেঙে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৬, ১৭ নভেম্বর ২০২৩

ঘূর্ণিঝড় মিধিলি: ফেনীতে গাছের ডাল ভেঙে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ফেনীর বিভিন্ন এলাকায় গাছের ডাল ভেঙে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ঝড়ো বাতাসের প্রভাবে পাকা ধানের তেমন ক্ষতি না হলেও ঢলে পড়েছে। জমির শাকসবজিও কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে,আজ শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ফেনীতে দমকা হাওয়া বইতে শুরু করে। সোনাগাজীর উপকূলীয় অঞ্চলসহ জেলার বেশিরভাগ এলাকায় একই অবস্থা ছিল।

ঝড়ের তাণ্ডবে ফেনী-পরশুরাম সড়কে গাছ ভেঙে পড়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। জেলার বেশকিছু স্থানে বিদ্যুতের খুঁটির ওপর গাছ ভেঙে পড়ায় দুপুর থেকে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। 

ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, 'জেলার সোনাগাজীতে কয়েকটি কাঁচাঘর পড়ে গেছে। খেতের ধান ঢলে পড়েছে, শাকসবজির কিছু ক্ষতি হয়েছে।'

ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে যোগাযোগ আবার চালু হয়েছে এবং বিদ্যুৎ চালু করার চেষ্টা চলছে বলে জানান তিনি।

সোনাগাজীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান জানান, উপজেলার উপকূলীয় ৪টি ইউনিয়নে ৪৪টি স্থায়ী আশ্রয়কেন্দ্রে ১২টি মেডিকেল টিম এবং ২ হাজার স্বেচ্ছাসেবক কাজ করছে।

জেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, জেলার প্রতিটি উপজেলায়  হাজার হাজার হেক্টর পাকা আমন ধান জমিতে ঢলে পড়েছে। কৃষি কর্মকর্তাদের মাঠ পর্যায়ে প্রতিবেদন তৈরি করতে বলা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়