Apan Desh | আপন দেশ

সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আর নেই

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ১০:২২, ৩০ আগস্ট ২০২৩

আপডেট: ১০:৩৮, ৩০ আগস্ট ২০২৩

সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আর নেই

ফাইল ছবি

নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২২ মিনিটের দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর। 

সংসদ সদস্যের ঘনিষ্ঠ ছাত্রলীগের সাবেক নেতা আকরামুল ইসলাম জানান, বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবন চত্বরে এমপি কুদ্দুসের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নাটোরে নেয়া হবে মরদেহ। বিকেল ৪টায় নাটোর কানাইখালি মাঠ, বিকেল ৫টায় বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, সন্ধ্যা ৬টায় গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ এবং বাদ মাগরিব জন্মভূমি বিলশা ঈদগাহ মাঠে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, শ্বাসকষ্টজনিত কারণে আব্দুল কুদ্দুসকে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেয়া হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় আইসিউতে চিকিৎসা চলে। শনিবার রাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত আইসিইউতেই রাখা হয়। উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে নেয়ার কথা ছিল। কিন্তু শারীরিক অবস্থায় অবনতি হওয়ায় তা সম্ভব হয়নি।

আরও পড়ুন <> ড. ইউনূসের পাশে দাঁড়ানোর আহ্বান হিলারি ক্লিনটনের

পারিবারিক সূত্র জানিয়েছে, চলতি বছর পরিবারসহ দ্বিতীয়বারের মতো পবিত্র হজ্ব পালন করেছেন সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। তা ছাড়া তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, 'প্রিয় নেতার মৃত্যুতে সবাই বাকরুদ্ধ হয়ে পড়েছেন।' তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আব্দুল কুদ্দুসের জন্ম নাটোরের গুরুদাসপুর উপজেলার চলনবিল অধ্যুষিত বিলসা গ্রামে। তিনি রাজশাহী কলেজের নির্বাচিত ভিপি ছিলেন এবং বৃহত্তর রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। স্নাতকত্তোর ডিগ্রি অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে। মুক্তিযুদ্ধ শুরু হওয়ার পূর্বে রাজশাহীতে তিনি প্রথম পাকিস্তানের পতাকায় অগ্নিসংযোগ করেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়