Apan Desh | আপন দেশ

বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমানের দাফন সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৭, ১০ অক্টোবর ২০২৩

বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমানের দাফন সম্পন্ন

বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েতকে মাইজদীতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে

নোয়াখালী: মাইজদীতে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হয়েছেন মহান মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালী মুজিব বাহিনীর প্রধান, সাবেক সংসদ সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত।    

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে জেলা শহর মাইজদীর কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে গার্ড অব অনার দেয়ার পর তৃতীয় জানাজা শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  

এর আগে মরহুমের কফিন জাতীয় পতাকায় আচ্ছাদিত করে দেয়া হয়। পরে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ আসনের এমপি মামুনুর রশিদ কিরণ, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি খায়রুল আনম সেলিম, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, সাধারণ সম্পাদক সহিদ উল্লাহ খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, বীর মুক্তিযোদ্ধা, নোয়াখালী প্রেসক্লাব, রাজনৈতিক নেতাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

তার আগে সোমবার (৯ অক্টোবর) বাদ জোহর জাতীয় সংসদ প্লাজায় তার প্রথম জানাজা, রাত সাড়ে ৮টায় নোয়াখালীর চাটখিলে পিজি হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত সোমবার সকালে ঢাকার মানিকমিয়া এভিনিউয়ের এমপি হোস্টেলে (ন্যাম ফ্ল্যাট) হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ বহু আত্মীয় স্বজন এবং সুহৃদ শুভাকাঙ্খী রেখে গেছেন।

মাহমুদুর রহমান বেলায়েতের স্ত্রী সংরক্ষিত নারী আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী। তিনি বৃহত্তর নোয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের একাধিকবার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ১৯৭৩ ও ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। তার গ্রামের বাড়ি নোয়াখালীর চাটখিলে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়