Apan Desh | আপন দেশ

টানা দুই দিন পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৪, ১৭ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১০:৪৬, ১৭ ডিসেম্বর ২০২৩

টানা দুই দিন পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

ছবি: সংগৃহীত

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। তাপমাত্রা নয় থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে উঠানামা করছে। আজ রোববার (১৭ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়েরে তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে; যা দেশের মধ্যে সর্বনিম্ন। এর আগে, শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় এখানে নয় দশমিক চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়।

এদিকে শনিবারের চেয়ে তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেলেও শীতের দাপট কমেনি। অব্যাহত শীতে দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষের। রাত থেকে সকাল অবধি ঘন কুয়াশায় আচ্ছাদিত থাকে পথঘাট। বিশেষ করে সন্ধ্যা থেকে সকাল ১০টা পর্যন্ত শীত বেশি অনুভূত হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়লেও বিকেলের পরে আবারো জেঁকে বসে শীত।

আরও পড়ুন <> শীতের দাপট বাড়ছে, আসছে শৈত্যপ্রবাহ

তেঁতুলিয়া বাসস্ট্যান্ড এলাকার দিনমজুর ফতেমা বেগম বলেন, শীতের বেশ কয়েকটি দিন চলে গেল এখনো কেও আমাদের দিকে সহায়তার হাত বাড়াচ্ছে না। যে ঠাণ্ডা পড়েছে খুব কষ্টে রাত ও দিন অতিবাহিত করতে হচ্ছে।

আব্বাস আলী নামে একজন বলেন, কনকনে শীতের কারণে খুব সমস্যা হচ্ছে। ঠাণ্ডার কারণে রাতে ঘুমাতে পারছি না। এদিকে সকালে সময় মত কাজেও যেতে পারছি না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, দুইদিন ধরে তাপমাত্রা নয় থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। টানা তিনদিন তাপমাত্রা আট থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেটিকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়। সে হিসেবে এটি মৃদু শৈত্যপ্রবাহের আভাস। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়