Apan Desh | আপন দেশ

‘তোমার ঘাড় মটকে দেব’

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৭, ২৫ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১২:১০, ২৫ ডিসেম্বর ২০২৩

‘তোমার ঘাড় মটকে দেব’

ফাইল ছবি

বীর মুক্তিযোদ্ধার ঘাড় মটকানোর হুমকি দিলেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তিনি লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের নৌকার  প্রার্থী।

স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল হকের পক্ষে নির্বাচনী সভায় বক্তব্য দিয়েছিলেন ওই মুক্তিযোদ্ধা।

শনিবার (২৩ ডিসেম্বর) রাতে কালীগঞ্জের চামটারহাটে নির্বাচনী সভায় মুক্তিযোদ্ধাকে হুমকি দেন মন্ত্রী।

মন্ত্রীর বক্তব্যের ৩২ সেকেন্ডের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে বক্তব্যের একপর্যায়ে মন্ত্রীকে বলতে শোনা যায়, ‘সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাকে সতর্ক করে দিচ্ছি, তাকে সতর্ক করে দিচ্ছি। এই ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তোমার ঘাড় মটকে দেব, তুমি এখনো লোক চেন না।’

ওই বীর মুক্তিযোদ্ধার নাম গোলাম মর্তুজা হানিফ। তিনি কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান এবং রংপুর মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।

গত মঙ্গলবার রাতে ভোটমারী ইউনিয়নের ভুল্যারহাট বাজারে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হকের নির্বাচনী সভায় বিশেষ অতিথি বক্তব্য দিয়েছিলেন গোলাম মর্তুজা। তিনি ওই বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সমালোচনা করেছিলেন। ঘাড় মটকানোর হুমকির ঘটনায় তিনি মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

বক্তব্যে গোলাম মর্তুজা বলেন, জামান সাহেব (নুরুজ্জামান আহমেদ) ১৯৯৬ সালের নির্বাচনে তিন লাখ টাকা ধার নিয়েছিলেন। সেই টাকা আজও পাইনি। তিনি এতই টাকাওয়ালা তো আমার ঋণ পরিশোধ করলেন না কেন? এতই যদি ভালো মানুষ হয়। তো সমালোচনা সহ্য করতে পারেন না কেন?

বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ বলেন, নুরুজ্জামান আহমেদ নিজের মর্যাদা ভুলে গডফাদারের ভাষায় তাকে প্রকাশ্য সভায় ঘাড় মটকে দেয়ার হুমকি দিচ্ছেন। তিনি এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবেন। রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করবেন, থানায় জিডি করবেন। ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারকে মুঠোফোনে বিষয়টি জানিয়েছেন। তারা লিখিত অভিযোগ করার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন <> টাঙ্গাইলে নৌকা-ঈগলে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩

নুরুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফকে হুমকি নয়, সতর্ক করতে চামটারহাটের নির্বাচনী সভায় বক্তব্য দেন। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ ঘাড় মটকে দেয়ার হুমকির বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন। তাকে লিখিতভাবে জানানোর পরামর্শ দিয়েছি। লিখিত অভিযোগ পাওয়ার পর পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে।

স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক বলেন, ভোটমারী ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ মঙ্গলবার রাতে ভুল্যারহাটের সভায় বক্তব্য দেন। তখন তাকে (প্রার্থী) কেন এবার বিজয়ী করতে হবে, সেই প্রেক্ষাপট তুলে তিনি বক্তব্য দেন। তিনি কোনো বাজে কথা বলেননি। এ জন্য যদি এখন সমাজকল্যাণমন্ত্রী নির্বাচনী সভায় প্রকাশ্যে তার ঘাড় মটকে দেয়ার হুমকি ধামকি দেন, তাহলে সেটি ভালো কথা হলো না। তিনি বলেন, ‘আমি বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফকে আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছি।’

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, আমার বয়স হয়েছে। এই বয়সে আমাকে নিয়ে তারা যা তা বলছে। কুরুচিপূর্ণ বক্ত্যব্যের মাধ্যমে মিথ্যাচার করা হচ্ছে। আমার একজন কর্মী তাদের নিয়ে কোনো বাজে মন্তব্য করেনি। জনসভায় মানুষ যখন ওই বক্তব্য নিয়ে জানতে চেয়েছেন তখন আমি আর চুপ থাকতে পারিনি।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়