Apan Desh | আপন দেশ

ঝিনাইদহে স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনকে শোকজ

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৩, ৪ জানুয়ারি ২০২৪

আপডেট: ১১:৪২, ৪ জানুয়ারি ২০২৪

ঝিনাইদহে স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনকে শোকজ

ছবি : আপন দেশ

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালসহ তিন জনকে শোকজ করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. গোলাম নবী। বুধবার (৩ জানুয়ারি) এ কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। 

অন্যরা হলেন- স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট শৈলকুপা পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম ও ট্রাক প্রতীকের সমর্থক কামাল হোসেন। 

তাদের আগামীকাল শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ১১টায় ঝিনাইদহ-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও ঝিনাইদহ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম নবীর কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে ব্যাখ্য দেয়ার নিদের্শ দেয়া হয়েছে। 

আরও পড়ুন <> ৫২ বছর ধরে ৯ গ্রামের নারীরা ভোট দেন না

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১ জানুয়ারি শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের কামান্না গ্রামের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক কামাল হোসেনের বাড়ির সামনে নৌকা প্রতীকের পোস্টার ছিড়ে পা দিয়ে মাড়ানো হয়। এতে করে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (১) (ক) ও ৭(২) এর বিধির সুস্পষ্ট লংঘন হয়েছে।

এ ছাড়া একই দিন বিকেলে বগুড়া ইউনিয়নের বিকেবি বাজারে ট্রাক প্রতীকের নির্বাচনী ক্যাম্পে ২০০-৪০০ জন মানুষের মধ্যে বিরিয়ানি বিতরণ করা হয়। যা একই বিধির সুস্পষ্ট লংঘন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না সেই মর্মে আগামীকাল শুক্রবার সকাল ১১টায়  স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে। 

ঝিনাইদহ জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়