Apan Desh | আপন দেশ

মুক্তি পেলেন বাবার জানাজায় ডান্ডাবেড়ি পরা ছাত্রদল নেতা

পটুয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত: ০৯:২৫, ১৮ জানুয়ারি ২০২৪

মুক্তি পেলেন বাবার জানাজায় ডান্ডাবেড়ি পরা ছাত্রদল নেতা

ছবি : সংগৃহীত

দেশজুড়ে আলোচিত ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় উপস্থিত হওয়া সেই ছাত্রদল নেতা নাজমুল মৃধা জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় তিনি মুক্তি পান।

নাজমুল পটুয়াখালীর মিজার্গঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। বিস্ফোরক দ্রব্য আইনে হওয়া মামলায় দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে গত ১৯ ডিসেম্বর রাতে নিজ বাড়ি থেকে গ্রেফতার হন ওই ছাত্রদল নেতা। ওই মামলায় ২৭ দিন কারাভোগের পর বুধবার সন্ধ্যায় তিনি জামিনে মুক্তি পান। 

নাজমুলের বড় ভাই রাসেল মৃধা জামিনে মুক্তির বিষয়টি নিশ্চিত করেন। বুধবার পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালতে নাজমুলের জামিন আবেদন করলে আদালতের বিচারক এস এম এরশাদুল আলম তার জামিন মঞ্জুর করেন। পরে বিকালে কারাগার থেকে ছাত্রদল নেতা নাজমুলকে মুক্তি দেয়া হয়।

কারাগারে থাকাকালীন তার বাবা মোতালেব মৃধা মারা যান। আদালতে প্যারোলে মুক্তির আবেদন করলে পাঁচ ঘণ্টার জন্য মুক্তির আদেশ দেয়া হয়। যে কারণে জানাজার নির্ধারিত সময়ের আগেই সংক্ষিপ্ত একটি জানাজা অনুষ্ঠিত হয় বাবা মোতালেব হোসেনের। পরে দ্বিতীয় জানাজা শেষে দাফন করা হয় তার বাবার মরদেহ। বাবার কবরে মাটি দেয়ার আগেই পটুয়াখালী কারাগারে নিয়ে যাওয়া হয় নাজমুলকে। 

গত শনিবার মির্জাগঞ্জ উপজেলার সুবিদখালী গ্রামে জানাজায় অংশ নেন নাজমুল। সেই জানাজায় অংশ নেয়ার কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। যেখানে দেখা যায়, পায়ে ডান্ডাবেড়ি পরা অবস্থায়ই জানাজায় অংশ নেন ওই যুবক। যা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশজুড়ে ঘটনাটি ঘিরে নানা সমালোচনার সৃষ্টি হয়েছে।

আপন দেশ/এমআর 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়