Apan Desh | আপন দেশ

টিটু দ্বিতীয়বার ময়মনসিংহ সিটির মেয়র

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ০০:১৮, ১০ মার্চ ২০২৪

টিটু দ্বিতীয়বার ময়মনসিংহ সিটির মেয়র

ছবি : সংগৃহীত

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন মো. ইকরামুল হক টিটু। ঘড়ি প্রতীকে ১২৮টি কেন্দ্রে টিটু পেয়েছেন এক লাখ ৩৫ হাজার ৯৫৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকের প্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু পেয়েছেন ৩৪ হাজার ৩৯৫ ভোট।

শনিবার (৯ মার্চ) রাত পৌনে ১১টার দিকে নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বেসরকারিভাবে টিটুকে নির্বাচিত ঘোষণা করেন। এতে টানা দ্বিতীয়বারের মতো জয়ের মুকুট পরলেন টিটু।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মোট ৩৩টি ওয়ার্ড। মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন প্রার্থী। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় একটি ওয়ার্ডের কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকেই শুরু হওয়া নির্বাচনে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে আসা শুরু করেন। ভোট শেষ হয় বেলা ৪টায়। তবে ভোট কেন্দ্রগুলোতে ব্যাপক উপস্থিতি ছিল সন্তোষজনক। কেন্দ্রের বাইরে ভোটার ও প্রার্থীদের সমর্থকদের কারণে জমজমাট পরিবেশ ছিল। প্রতিটি কেন্দ্রের বাইরেই প্রার্থীরা দাড়িয়ে ভোটারদের ভোট কামনা করেন। কেন্দ্রের বাইরে ছিল প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প। ভোট কেন্দ্রগুলোতে কর্তব্যরত পুলিশ ও আনসার সদ্যরা তাদের দায়িত্ব পালন করেন।

তবে ইভিএমে ভোটগ্রহণে কিছুটা ধীরগতি ছিল। ইভিএম মেশিনে অনেকের আঙুলের ছাপ ঠিকমতো না ওঠায় তারা ভোট দিতে সমস্যায় পড়েন। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের এমন দৃশ্য দেখা গেছে। অনেক কেন্দ্রের পোলিং অফিসারদের মতে, বিভিন্ন কারণে ভোটগ্রহণ দেরি হয়েছে। আঙুলের ছাপ নিতে দেরি হয়েছে। তাই ভোটগ্রহণ ধীরগতিতে হয়েছে।

আরও পড়ুন <> কুমিল্লা সিটি: বিপুল ভোটে সূচনার জয়

এ ছাড়া কয়েকটি কেন্দ্রে কোনো কোনো ভোটার বিশেষ করে বয়স্ক ভোটাররা ইভিএম এ ভোট দিতে বিড়ম্বনায় পড়েছেন। তবে নারী ভোটারের উপস্থিতি উল্লেখযোগ্য। নির্বাচনে কোথাও কোনো অঘটনের খবর পাওয়া যায়নি। তবে শান্তিপূর্ণ ভোট হওয়ায় ভোটাররা উচ্ছ্বাস ও সন্তুষ্টি প্রকাশ করেছেন।

সকাল সোয়া ৯টায় মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলে, মেয়র প্রার্থী এহতেশামুল আলম ভোট দেন মুসলিম গার্লস স্কুলে, মেয়র প্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু এডওয়ার্ড স্কুলে এবং মৃত্যুঞ্জয় কেন্দ্রে ভোট দেন লাঙ্গল প্রতীকের শহীদুল ইসলাম স্বপন মন্ডল।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ইকরামুল হক টিটু বলেন, আমি নগরবাসীর কাছে কৃতজ্ঞ। আগামী দিনে ভালো কাজের মাধ্যমে আমি জনগণের ভালোবাসার প্রতিদান দেব। দ্রুত নগরীর অসমাপ্ত কাজগুলো শেষ করে ময়মনসিংহবাসীকে একটি সুন্দর, আধুনিক ও স্মার্ট নগরী উপহার দেব।

উল্লেখ্য, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১২৮টি। ভোট কক্ষে সংখ্যা ৯৯০টি। নির্বাচনী দায়িত্বে ছিলেন তিন হাজার ২৫৩ জন কর্মকর্তা। মোট ভোটারের সংখ্যা তিন লাখ ৩৬ হাজার ৪৯৬। এর মাঝে পুরুষ হলো এক লাখ ৬৩ হাজার ৮৩২, মহিলা এক লাখ ৭২ হাজার ৬৫৫ জন। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়