Apan Desh | আপন দেশ

বাউফলে ঝড়, নিহত ২

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৪, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:২১, ৭ এপ্রিল ২০২৪

বাউফলে ঝড়, নিহত ২

ছবি: সংগৃহীত

পটুয়াখালীর বাউফলে কালবৈশাখীর তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। নিহত রাতুল (১৪) নাজিরপুর ইউনিয়নের রায় তাঁতের কাঠি গ্রামে জহির সিকদার ছেলে। তাকে রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়। অপরজন সুফিয়া বেগম (৮৫)। তিনি দাশপাড়া ইউনিয়েনর চরআলগী গ্রামে মৃত আহম্মেদ প্যাদার স্ত্রী। ঘরের উপর গাছ চাপা পরে তার মৃত্যু হয়্

রোববার (৭ এপ্রিল) সকালে ৩৫ মিনিট স্থায়ী এ ঝড়ে কাঁচা বাড়ি-ঘর, গাছ-গাছালি উপড়ে গেছে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় শতাধিক আধাপাকা বাড়ি বিধস্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় ব্যাপক শিলাবৃষ্টি ও বিরামহীন বজ্রপাত হয়েছে। 

বাউফল পৌর শহরের থানার সামনে সালেহিয়া ফাজিল মাদ্রাসার ভবনের টিনের চালা উড়ে রাস্তায় পড়েছে। এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। পশু হাসপাতাল রোডে গাছ ভেঙে সড়কের উপর পড়ায় সেখানেও চলাচল বন্ধ হয়েছে।

গোসিংগা গ্রামের আফসেরের গ্রেজ এলাকায় ঘরের উপর গাছ ভেঙে পড়ে সাবিহা (৩০), তার মেয়ে ইভা (১২) ও দুই বছর বয়সী শিশু মারাক্তক আহত হয়েছে। তার ঝড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিভিন্ন এলাকায় খাম্বা ভেঙে পরার খবর পাওয়া গেছে।

শিলা বৃষ্টিতে তরমুজসহ রবি ফসল ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির গাজী বলেন, ঝড়ে ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য কৃষি বিভাগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়