Apan Desh | আপন দেশ

গলার ভেতর জ্যান্ত কৈ...

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪২, ১৮ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:০৪, ১৮ এপ্রিল ২০২৪

গলার ভেতর জ্যান্ত কৈ...

ছবি: সংগৃহীত

নরসিংদীতে মাছ ধরার সময় গলার ভেতরে জ্যন্ত কৈ মাছ ঢুকে এক কৃষকের মৃত্যু হয়েছে। মৃত মিয়াচাঁন (৪৮) সদর উপজেলার লুসাইর গ্রামের তারব আলীর ছেলে। বুধবার (১৭ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এদিন রাত আটটার দিকে গ্রামের মধ্যপাড়া এলাকায় কৃষিজমিতে মাছ ধরার সময় গলায় কৈ মাছ ঢুকে যায়।

নিহতের স্বজনেরা জানায়, বৈশাখী ঝড়বৃষ্টির সময় বাড়ির পাশের নালায় মাছ ধরতে যান মিয়াচাঁন। তবে সঙ্গে মাছ রাখারা পাত্র ছিল না। তাই কৈ মাছ ধরার পর মুখে কামড়ে আটকে রাখেন। আরও মাছ ধরার চেষ্টা করেন। এ সময় অসাবধানতাবশত কৈ মাছটি মুখের ভেতর ডুকে পড়ে গলায় আটকে যায়। পরে উপস্থিত স্থানীয়রা তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। পরে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাওছার আহমেদ বলেন, গলায় জ্যান্ত কৈ মাছ আটকে কৃষক মিয়াচাঁনের মৃত্যু হয়েছে। মৃত্যু নিশ্চিত হওয়ার পর মাঝপথ থেকে গাড়ি ঘুরিয়ে মরদেহ নিয়ে বাড়িতে ফিরেছেন তার স্বজনেরা। এটি দুর্ঘটনা। এমন মৃত্যু দুর্ভাগ্যজনক।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মাহমুদুল কবির বাসার জানান, গতকাল রাতে মিয়াচাঁন নামের একজন রোগীকে তার স্বজনেরা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে এসেছিলেন। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে কী ঘটেছিল তিনি জানেন না।

কৃষক মিয়াচাঁনের দুই ছেলে কাইয়ুম মিয়া ও ইব্রাহীম মিয়া বলেন, গলায় আটকে যাওয়া কৈ মাছটি বের করে আনা সম্ভব হয়নি।

জীবন্ত কৈ মাছ গলায় ঢুকে মৃত্যুর ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে লক্ষ্মীপুরের চরমোহনায় এমন ঘটনা ঘটেছে। ওই এলাকার বাচ্চু মিয়া মাছ ধরতে পুকুরে নেমে দুটি কৈ মাছ ধরে ফেলেন। একটি মুখে ও একটি হাতে নিতে তিনি তৃতীয়টি ধরতে ফের পুকুরে ডুব দেন। এ সময় মুখের কৈ মাছটি গলায় ঢুকে যায়। পরে হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়