Apan Desh | আপন দেশ

মানিকগঞ্জে দুই জামায়াত নেতা গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪১, ৩১ জানুয়ারি ২০২৩

মানিকগঞ্জে দুই জামায়াত নেতা গ্রেফতার

ছবি: আপন দেশ ডটকম

মানিকগঞ্জের সাটুরিয়া থানার দরগ্রাম এলাকার তালিমুল কোরআন নামক মাদ্রাসার ভেতর পরিত্যক্ত টিনের ঘরে গোপন বৈঠক চলাকালে দুই জামাত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ন’টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা জামাতের আমীর দেলোয়ার হোসেনের বাড়ীতে স্থাপিত একটি পরিত্যক্ত মাদ্রাসার ভেতর জামাতের কতিপয় লোকের গোপন বৈঠক করছিল। এ সময়ে অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসানের নেতৃত্বে সাটুরিয়া থানা পুলিশের একটি বিশেষ দল ঘটনাস্থলে পৌঁছে সোহরাব হোসেন ও আজাহারুল ইসলাম নামের দুইজনকে আটক করে। তারা জামাতের ইউনিয়ন শাখার রোকন ও সাবেক সেক্রেটারী বলে স্বীকার করে।

পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য সদস্যরা পালিয়ে যায়। বিকেল সাড়ে পাঁচটায় পুলিশ সুপার প্রেস বিজ্ঞপ্তিতে জানায় রাষ্ট্র বিরোধী কর্মকান্ড ও ধংসাত্ত্বক কর্মকান্ডের উদ্দেশ্য তারা কয়েকদিন যাবত এই বৈঠক করে যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে একটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের তথ্যমতে, ঘটনাস্থল থেকে কয়েকটি ককটেল ও বোমা বানানোর সরঞ্জাম, জিহাদী বই, চাঁদা উঠানোর রশিদ, হোয়াইট বোর্ড, রান্না করার পাতিল, থালা, চেয়ার, মোটর সাইকেলসহ আনুষঙ্গিক জিনিস উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও নাশকতা আইনে মামলা প্রক্রিয়াধীন।

অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস জানান গ্রেফতারকৃতরা একসাথে জমায়েত হয়ে রাষ্ট্রের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা করতে ছিল বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। অধিক তদন্ত ও গ্রেফতারকৃত জিজ্ঞাসাবাদে এটা বেরিয়ে আসবে।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়