Apan Desh | আপন দেশ

নোয়াখালীতে গুলিবিদ্ধ আ.লীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৭, ৩০ মে ২০২৩

নোয়াখালীতে গুলিবিদ্ধ আ.লীগ নেতার মৃত্যু

ফাইল ছবি

বৈঠক শেষে ফেরার পথে নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ হাজী মো. দুলাল মেম্বার (৪৭) মারা গেছেন। সোমবার (২৯ মে) রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান রাত ১টার দিকে মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, ‘হত্যাকাণ্ডে জড়িত থাকায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।’

নিহত দুলাল আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমান কমিটির সদস্য। তিনি আন্ডারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য ছিলেন। এর আগে গত বৃহস্পতিবার (২৫ মে) রাত পৌনে ৯টার দিকে উপজেলার আন্ডারচর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাংলাবাজারের পূর্ব পাশে জাকিরের বাড়ির একদল দুর্বৃত্ত তাকে গুলি করে পালিয়ে যায়। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে আন্ডারচর ইউপির বর্তমান চেয়াম্যান জসিম উদ্দিনের বাড়িতে একটি সালিশ করতে যান দুলাল মেম্বার। সালিশ শেষে তিনি হাসান ও শহীদ মাঝির সঙ্গে মোটরসাইকেলে করে বাড়ির উদ্দেশে রওয়ানা দেন। যাত্রাপথে মোটরসাইকেলটি জসিম চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন বাংলাবাজারের পূর্ব পাশে জাকিরের বাড়ির সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়। এতে দুই রাউন্ড গুলি দুলালের পিঠের বাম পাশে এবং ডান হাতে বিদ্ধ হয়। এ সময় মোটরসাইকেলে থাকা দুলালে সহযোগী মোটরসাইকেল চালক হাসান এবং শহীদ মাঝি অক্ষত থাকেন। গুলির শব্দ শুনে আশপাশের লোকজন এসে দুলালকে  উদ্ধার করে প্রথমে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সোমবার রাত পৌনে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার চারদিন পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।    

সুধারাম থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান বলেন, ‘দুলাল মেম্বার গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় তার মা বাদি হয়ে সোমবার সকালে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। ওই মামলায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে গ্রেফতারকৃতদের নাম-ঠিকানা প্রকাশ করা হচ্ছে না।’

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়