Apan Desh | আপন দেশ

কাঁচা মরিচ কেজিতে ৩০০ টাকা লোকসান গুনে যুবকের প্রতিবাদ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৪, ৯ জুলাই ২০২৩

আপডেট: ১৭:৫৬, ৯ জুলাই ২০২৩

কাঁচা মরিচ কেজিতে ৩০০ টাকা লোকসান গুনে যুবকের প্রতিবাদ

ছবি : আপন দেশ

বাজার থেকে ৪০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনে, তা সাধারণ মানুষের মাঝে ১০০ টাকা কেজি দরে বিক্রি করেছেন। বিক্রেতা মুলত ব্যবসায়ি নন। প্রতিবাদ জানাতেই তিনি এই লোকসান গুনেছেন। একই সঙ্গে ক্রেতাদের বাড়ির আঙিনায় মরিচ গাছসহ শাক-সবজি চাষ করার অনুরোধ জানান ওই ব্যক্তি। 

সিরাজগঞ্জের উল্লাপাড়ার নুরানী মোড়ে গত শনিবার ও রোববার ( ৯ জুলাই) সকালে রফিকুল ইসলাম মানিক নামের এক ব্যক্তি এ প্রতিবাদ জানান। । মানিকের প্রতিবাদি কাঁচা মরিচ সারিবদ্ধভাবে কেনেন ক্রেতারা। 

কাঁচা মরিচ কিনতে আসা দিনমজুর হালিম মিয়া এ প্রতিবেদককে জানান, দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে এমন অভিনব প্রতিবাদ তিনি এর আগে দেখেননি। সঙ্গে নিজের অর্থ দিয়ে সাধারণ মানুষের মধ্যে কম মূল্যে বিক্রির ঘটনাও তার কাছে নতুন।

আরও পড়ুন <> কাঁচা মরিচ কেজি যখন ৬৫০ টাকা

নারী ক্রেতা হোসনে আরা বলেন, ৫০ টাকায় আধা কেজি মরিচ কিনতে পেরে আমি খুশি। কম মূল্যে মরিচ বিক্রির জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করি মানিকের কাছে। কয়েক দিন ধরে মরিচের অস্বাভাবিক দামের কারণে তাদের পরিবার সমস্যায় পড়েছে। 

প্রতিবাদী রফিকুল ইসলাম মানিক বলেন, ভারত থেকে কাঁচা মরিচ দেশে আসার পরও ব্যবসায়ী সিন্ডিকেট দাম অস্থির রেখেছেন। এটি সাধারণ মানুষের জন্য বিশেষ করে নিন্মবৃত্ত মানুষের জন্য কষ্টসাধ্য। এর প্রতিবাদ জানানোর জন্য শনিবার বাজার থেকে ৪০০ টাকা কেজি দরে ১০০ কেজি কাঁচা মরিচ কিনেছি। পরে আধা কেজির প্যাকেট তৈরি করে ৫০ টাকা দরে এগুলো বিক্রির সিদ্ধান্ত নেই।

ক্রেতাদের প্রতি তিনি মরিচ চাষের আহ্বান জানান, সকল সবজি ও মরিচ আমরা সবাই চাষ করে খেতে পারি। তাই বাড়ির আঙিনার খালি জায়গা অথবা বাড়ির ছাদে এই সকল চাষ করালে আর বাজারের দিকে তাকিয়ে থাকতে হবে না।
আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়