Apan Desh | আপন দেশ

আখাউড়ায় ট্রেন দূর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৭, ১২ আগস্ট ২০২৩

আপডেট: ১৬:৫৭, ১২ আগস্ট ২০২৩

আখাউড়ায় ট্রেন দূর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন 

ছবি : আপন দেশ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ট্রেন দূর্ঘটনায় চার জন নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি কার্যক্রম শুরু  করেছে। শনিবার (১২ আগস্ট) বেলা সাড়ে ১১ টার তারা খড়মপুর মাজার  এলাকায় ঘটনাস্থলে আসেন। এ সময় তারা সরজমিনে ঘটনার খোজ খবর নেন।

এর আগে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা) চার সদস্যদের এ কমিটি গঠন করেন। আখাউড়া সহকারী নির্বাহী প্রকৌশলী (রেলওয়ে) মেহেদী হাসান আহমেদ তারেককে কমিটির আহবায়ক করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন রেলওয়ের নিরাপত্তার বাহিনীর একজন সহকারী কমাডেন্ট, একজন চিকিৎসা  কর্মকর্তা এবং একজন সহকারী বাণিজ্যিক কর্মকর্তা। ৭ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিআরএম (ঢাকা) মো. শফিকুর রহমান বরাবরে প্রতিবেদন দাখিল করার সময় ধার্য্য করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী নির্বাহী প্রকৌশলী (রেলওয়ে) মেহেদী হাসান আহমেদ তারেক।

আরও পড়ুন: আখাউড়ায় ট্রেনে কাটা পড়ে নিহত বেড়ে ৪

জানা যায়, বৃহস্পতিবার (১০ আগষ্ট) থেকে আখাউড়া পৌরশহরের খড়মপুর কল্লা শহীদ (র.) বার্ষিক ওরশ শুরু হয়। ওই দিন রাত সাড়ে ৮ টার দিকে মাজার শরীফের পশ্চিম পাশে ঢাকা—সিলেট বাইপাস রেলপথ দিয়ে ভক্ত—আশেকানরা মাজারের দিকে যাচ্ছিলেন। এসময় ঢাকাগামী আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন রেলওয়ে সেতু অতিক্রম করার সময় ট্রেনের থাক্কায় এবং নদীতে ছিটকে পরে চার জনের মৃত্যু হয়। ওই দিন রাতে দুই জন এবং  পরদিন শুক্রবার সকালে এবং দুপুরে নদী থেকে আরও দুই জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কমীর্রা। 

নিহতরা হলো নরসিংদী জেলার মাধবদি থানার  গাজী মিয়ার পুত্রে শুকুর মিয়া (৫০), একই জেলার পলাশ উপজেলার মোতালেব মিয়ার পুত্র মোজাম্মেল, (২০), নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলার চিলকান্দি গ্রামের তমিজ উদ্দিনের ছেরে মতি ভূইয়া (৫৫)। অপর ১ জনের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় আমিরুল ইসলাম নামে একজন আহত হয়। 

ট্রেনের গতি বেশি থাকায় সেতু পার হতে না পারায় এ দূর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। সেতুর দুই পাশে সার্বক্ষণিক নিরাপত্তা কর্মীরা থাকলে হয়তো এত বড় দূর্ঘটনা ঘটতো না। 

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের কাটা পড়ে দুইজনের মৃত্যু

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাড়াহুড়া করে সেতু পারাপার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় নদীতে ছিটকে পড়ে চার জন নিহত হয়েছে। 

জানতে চাইলে আখাউড়া সহকারী নির্বাহী প্রকৌশলী (রেলওয়ে) মেহেদী হাসান আহমেদ তারেক বলেন, আজ  ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরে আবারও আসবো। তদন্ত কার্যক্রম শুরু করবো।

উল্লেখ্য, আগামী ১৬ আগস্ট দিনগত মধ্যরাত পর্যন্ত ওরশ চলবে।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়