Apan Desh | আপন দেশ

ভাইকে বাঁচাতে ছোট ভাইয়ের কিডনি দান 

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২১, ১২ আগস্ট ২০২৩

ভাইকে বাঁচাতে ছোট ভাইয়ের কিডনি দান 

ছবি : সংগৃহীত

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ছোট ভাই বড় ভাইকে নিজ কিডনি দিয়ে ভাভ্রাতিত্বের দৃষ্টি স্থাপন করেছেন। ভাইয়ের প্রতি ভাইয়ের এমন ভালোবাসার গল্প এখন কমলপুরবাসীর মুখে মুখে।

উপজেলার কমলপুর গ্রামে সৌদি প্রবাসী সংকটাপন্ন বড় ভাই সাইফুল ইসলাম সবুজকে বাঁচাতে ছোট ভাই আতাউল ইসলাম পলাশ কিডনি দিয়েছেন।

শনিবার (১২ আগস্ট) বেলা সাড়ে ১১টায় রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে তাদের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। দুই ভাই বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

আরও পড়ুন: ঢাবি এলাকায় ময়লার স্তূপে দুই নবজাতকের মরদেহ

সবুজ ও পলাশের বাবা ইউনিয়ন পরিষদের দফাদার মানিক মিয়া জানান, তার বড় ছেলে সৌদিতে কাজ করতেন। সেখানে থাকা অবস্থায় কিডনির সমস্যা দেখা দিলে ৫ মাস আগে দেশে ফেরেন। একপর্যায়ে জানা যায়, তার দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে।

তিনি আরও জানান, অনেক চিকিৎসার পরও সুস্থ না হলে সবুজের কিডনি প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। এমন সময় ছোট ছেলে পলাশ ভাইয়ের জীবন বাচাতে এগিয়ে আসে।

বহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ জানান, প্রতিদিন যেখানে জমি-সম্পত্তির জন্য ভাইয়ে ভাইয়ে দ্বন্দ্ব-সংঘাতের খবর সামনে আসে, সেখানে সবুজ-পলাশের ভ্রাতৃত্ব ও ভালোবাসার গল্প অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়