Apan Desh | আপন দেশ

পদ্মা ছাড়লেন তারেক রিয়াজ, যাচ্ছেন এনআরবি ব্যাংকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১০, ২৩ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:১৩, ২৩ এপ্রিল ২০২৪

পদ্মা ছাড়লেন তারেক রিয়াজ, যাচ্ছেন এনআরবি ব্যাংকে

ফাইল ছবি

পদ্মা ব্যাংকের এমডি তারেক রিয়াজ খান পদত্যাগ করেছেন। তিনি যাচ্ছেন এনআরবি ব্যাংকে। জানা গেছে, এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে সংকটে থাকা পদ্মা ব্যাংক। এ বিষয়ে ব্যাংক দুটির পরিচালনা পর্ষদ সিদ্ধান্তও নিয়েছে। বাংলাদেশ ব্যাংক এ দুটি ব্যাংকের নিরীক্ষার জন্য নিরীক্ষক নিয়োগ দিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের পর তারেক রিয়াজ খান এনআরবি ব্যাংকের এমডি হিসেবে যোগ দেবেন। গত ফেব্রুয়ারি মাসে এনআরবি ব্যাংকের এমডি পদ থেকে পদত্যাগ করেন মামুন মাহমুদ শাহ। এরপর থেকে ব্যাংকটি চলছে ভারপ্রাপ্ত এমডি দিয়ে।

ব্যাংকের এমডিদের নিয়োগ ও দায়দায়িত্ব- সম্পর্কিত নীতিমালা করেছে বাংলাদেশ ব্যাংক। তাতে এমডিদের সুরক্ষা দেয়ার পাশাপাশি তাদের দায়িত্ব ও সুযোগ-সুবিধা নির্দিষ্ট করে দিয়েছে। 

নীতিমালায় বলা হয়েছে, কোনো ব্যাংকের এমডি চাইলেই হঠাৎ করে পদত্যাগ করতে পারবেন না। আবার ব্যাংক কর্তৃপক্ষও যখন-তখন কোনো এমডিকে সরিয়ে দিতে পারবে না। অর্থাৎ মেয়াদ শেষের আগে কোনো এমডিকে ব্যাংক ছাড়তে হলে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কমিটির কাছে ব্যাখ্যা দিতে হবে। সে কমিটি যে সিদ্ধান্ত দেবে, তা-ই চূড়ান্ত বলে গণ্য হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়