Apan Desh | আপন দেশ

কোন আসনে ভোট দেবেন শোবিজের তারকারা?

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:০৬, ৬ জানুয়ারি ২০২৪

কোন আসনে ভোট দেবেন শোবিজের তারকারা?

ফাইল ছবি

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। প্রার্থীরাও সেরেছেন প্রচারণার ধাপ। অপেক্ষা ভোটের। ভোটাররা চোখ বুলিয়ে নিচ্ছেন ভোটার তালিকায় নিজেদের নাম। কে কোন কেন্দ্রের ভোট দেবেন সেটিও দেখে নিচ্ছেন। তারকারা কে, কোথায় ভোট দিচ্ছেন তা নিয়ে রয়েছে আলাদা আগ্রহ। জেনে নিন কোন তারকা কোন আসনের ভোটার-

শাকিব খান

শাকিব খান রাজধানীর অভিজাত এলাকা গুলশানের বাসিন্দা। ঢাকা-১৭ আসনের অন্তর্ভুক্ত গুলশান। গেল জাতীয় সংসদ নির্বাচনে মাকে নিয়ে গুলশান মডেল স্কুল কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন তিনি; ওই জায়গা থেকে স্পষ্ট কিং খান ঢাকা-১৭ আসনের ভোটার। জানা গেছে, শাকিব বর্তমানে সৌদি আরবে আছেন। পবিত্র ওমরাহ হজ পালন করতে গত ২ জানুয়ারি ঢাকা ছাড়েন তিনি।

রিয়াজ

চিত্রনায়ক রিয়াজ থাকেন আরেক অভিজাত এলাকা বনানীতে। তার বসবাসের এলাকাটি পড়ে ঢাকা-১৭ আসনে। শুধু নির্বাচন ঘিরে নয়, সারা বছর রিয়াজ আওয়ামী লীগের পক্ষে সক্রিয়ভাবে কাজ করেন। নির্বাচনের দিন ভোট প্রদান শেষে সারাদেশের নির্বাচনী খোঁজ-খবর রাখবেন।

জয়া আহসান

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বারিধারা এলাকার বাসিন্দা। ঢাকা-১৭ আসনের ভোটার তিনি।

পূর্ণিমা

চিত্রনায়িকা পূর্ণিমা ঢাকার খিলক্ষেত নিকুঞ্জ এলাকার ভোটার। সেই হিসেবে তিনি ঢাকা-১৮ আসনের ভোটার।

অপু বিশ্বাস

চিত্রনায়িকা অপু বিশ্বাস বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা। এলাকাটি ঢাকা-১১ আসনে অন্তর্ভুক্ত। এই অভিনেত্রীকেও নৌকার প্রচারণায় অংশ নিতে দেখা গেছে। বিশেষ করে ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌসের পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন তিনি। বললেন, “আমি ঢাকা বাড্ডা এলাকার ভোটার। আমার ভোটটা আমি সঠিকভাবে দেব। তারপর ফেরদৌস ভাইয়ের ঢাকা-১০ আসনে এসে প্রচারণায় যুক্ত হবো।”

নিপুণ

নায়িকা নিপুণ থাকেন ঢাকার বনানীতে। এই এলাকাটিও পড়ে ঢাকা-১৭ আসনে। আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা গেছে নিপুণকে। তিনি বলেন, শুরু থেকে আমি নৌকার সমর্থক। তাই পছন্দের দলের জন্য প্রচারণায় অংশ নিয়েছি। ভোটের দিন ভোট দিয়ে ফেরদৌস ভাইয়ের পক্ষে তার সঙ্গে থাকতে পারি। যেহেতু তিনি আমাদের শিল্পী সমিতির একটি বড় অংশ, তার বিজয়ের জন্য শুরু থেকে ব্যক্তিগতভাবে আমি সঙ্গে আছি।

জাহিদ হাসান

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনী প্রচারণায় ছিলেন জাহিদ হাসান। তিনি ঢাকা-১০ আসনের ভোটার। তিনি দেশের সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানান। তার আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস।

জায়েদ খান

সবারই প্রত্যাশা— শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দেবেন তারা। পিছিয়ে নেই চিত্রনায়ক জায়েদও। জাতীয় নির্বাচন ঘিরে বেশ আগ্রহ রয়েছে জায়েদের। প্রতিবার জাতীয় সংসদ নির্বাচনে পছন্দের প্রার্থীর পক্ষে ভোট চাইতে দেখা যায় এই নায়ককে। এবারও ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাইনুল হোসেন খান নিখিলের নৌকার প্রচারণায় তাকে দেখা গেছে জায়েদকে। যদিও এই আসনের ভোটার নন তিনি। জায়েদ খান পিরোজপুরের সন্তান। প্রতিবছর পিরোজপুর-১ আসনে ভোট দিতে এলাকায় যান বলে জানান এই অভিনেতা।

আরও পড়ুন>> ম্যারাডোনাকে মুক্তি দিলো ইতালির আদালত

চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী ঢাকা-৮ আসনের ভোটার। শাহজাহানপুরের ভোটার চঞ্চল চৌধুরী দিনের শুরুতেই ভোট দেবেন, এমনটাই জানালেন। বলেন, সচেতন নাগরিক হিসেবে ভোট দেয়া আমার আপনার সবার দায়িত্ব। অবশ্যই সবার কেন্দ্রে গিয়ে ভোট দেওয়া উচিত।

কোনাল

মোহাম্মদপুরের বাসিন্দা কণ্ঠশিল্পী কোনাল। তিনি ঢাকা-১৩ আসনের ভোটার। কোনালের চাওয়া, সারাদেশে যেন সুষ্ঠু পরিবেশনে নির্বাচন  অনুষ্ঠিত হয়। তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষাও থাকেন ঢাকার মোহাম্মদপুরে। সেদিক থেকে তারা দুজনে ঢাকা-১৩ আসনের ভোটার।

মৌসুমী হামিদ

নির্বাচন ঘিরে সাধারণ মানুষজনের মধ্যেও দেখা গেছে চাপা উত্তেজনা। অনেকেই ভোট দিতে কর্মস্থল থেকে নিচ্ছেন ছুটি। অভিনেত্রী মৌসুমী হামিদও রয়েছেন এই দলে। সংবাদমাধ্যমকে মৌসুমী হামিদ জানান, সাতক্ষীরা-১, তালা-কলারোয়া ইউনিয়নের ভোটার তিনি। আগামীকাল নির্বাচনে ভোট দিতে সেখানে যাবেন তিনি। তাই হাতের কাজ স্থগিত রেখেছেন ওই সময়। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ভোট দেয়ার জন্যই ৬, ৭ ও ৮ জানুয়ারির সকল কাজ স্থগিত রেখেছি। গ্রামে যাব ভোট দিতে।

রায়হান রাফী

গুলশান-১ এলাকার বাসিন্দা নির্মাতা রায়হান রাফী। তিনি ভোটার ঢাকা-১৭ আসনের। তবে নির্বাচনের সময় দেশের বাইরে থাকার কথা রাফীর। তাই দিতে পারছেন না ভোটকেন্দ্রে যাওয়ার নিশ্চয়তা। তিনি বলেন, একটু দুশ্চিন্তায় আছি। ওই সময়টাতে (৭ জানুয়ারি) দেশের বাইরে যেতে পারি। তবে সেটা চূড়ান্ত কিছু নয়। চেষ্টায় আছি দেশে থাকার। দেশে থাকলে অবশ্যই ভোট কেন্দ্রে সকাল সকাল যাব।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়