Apan Desh | আপন দেশ

প্রতীক ফেরত পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৬, ২৮ ডিসেম্বর ২০২৩

প্রতীক ফেরত পেলেন ইমরান খান

ছবি: রয়টার্স

নির্বাচনী প্রতীক ক্রিকেট ব্যাট ফেরত পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। ফলে আগামী নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে অংশ নিতে পারবে পিটিআই। নির্বাচনের আগমুহূর্তে আদালতের এই রায় ইমরান ও তার দলের মধ্যে কিছুটা হলেও স্বস্তি নিয়ে আসবে। খবর আল-জাজিরার।

গত মঙ্গলবার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের হাইকোর্ট পাকিস্তানের নির্বাচন কমিশনের গত সপ্তাহের আদেশ স্থগিত করে বলেছেন, ইমরান খানের দল পিটিআইয়ের নির্বাচনী প্রতীক ব্যবহারে কোনো বাধা নেই।

পিটিআইয়ের আইনজীবী সৈয়দ আলী জাফর বলেছেন, পিটিআইয়ের প্রতীক বাতিল করে নির্বাচন কমিশন অন্যায়ভাবে যে রায় দিয়েছিল তা স্থগিত করেছেন আদালত। একই সঙ্গে আমাদের প্রতীক পুনর্বহাল করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন>> হিটলারের চেয়েও খারাপ নেতানিয়াহু: এরদোয়ান

এর আগে গত ২২ ডিসেম্বর সংবিধান মেনে না চলায় পিটিআইয়ের অভ্যন্তরীণ নির্বাচনকে অবৈধ ঘোষণা করে দলীয় প্রতীক বাতিল করে দেয় পাকিস্তানের নির্বাচন কমিশন। তবে দলটির দাবি, কারাবন্দি ইমরান খানকে নির্বাচনে দাঁড়ানো থেকে বিরত রাখতেই এই রায় দিয়েছে ইসি। ইসির এই রায়ের বিরুদ্ধে ‍আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানায় পিটিআই।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোট হবে। পিটিআইয়ের অভিযোগ, তাদের একের পর এক হামলার টার্গেট বানানো হচ্ছে। তাদের নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড দেওয়া হচ্ছে না।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়