Apan Desh | আপন দেশ

মস্কোয় ফের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৮, ১ আগস্ট ২০২৩

আপডেট: ২০:৩৫, ১ আগস্ট ২০২৩

মস্কোয় ফের ড্রোন হামলা

মস্কোয় ড্রোন হামলায় ক্ষতিগ্রস্ত ভবন

এতোদিন রাশিয়া একাই শুধু ইউক্রেনে হামলা চালিয়ে যাচ্ছিল। কিন্তু বর্তমানে সেই অবস্থার পরিবর্তন হয়েছে। এখন ইউক্রেনও রাশিয়ায় পাল্টা হামলা শুরু করেছে। তারা রাজধানী মস্কোসহ রাশিয়ার বিভিন্ন স্থানে নিয়মিত ড্রোনসহ বিভিন্ন মাধ্যমে হামলা করছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১ আগস্ট) ভোরে একাধিক ড্রোন দিয়ে মস্কো শহরে ‘সন্ত্রাসী’ হামলা চালানো হয়েছে।

রুশ সেনাবাহিনী সেই হামলা বানচালের দাবি করলেও একটি ড্রোন একটি বহুতল ভবনে আঘাত হেনেছে। হামলার সময় মস্কোর একটি বিমানবন্দর কিছু সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়। তবে এ হামলায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এর আগে গত রোববারও (৩০ জুলাই) ‘মস্কভা সিটি' নামের ওই ভবনটি ড্রোন হামলার শিকার হয়েছিল।

>>> আরও পড়ুন: ইউক্রেন প্রসঙ্গে শান্তি আলোচনা নাকচ করছি না: পুতিন

এঘটনার পর মস্কোর মেয়র জানিয়েছেন, এবারের হামলায় ভবনটির ২১ তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে, কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এক সংক্ষিপ্ত বিবৃতিতে মেয়র সের্গেই সোবিয়ানিন জানান, ১৫০ বর্গ মিটারের বেশি গ্লেজিং ধ্বংস হয়ে গেছে। জরুরি সেবাগুলো ঘটনাস্থলে কাজ করছে।

জেলেনস্কির জন্মস্থান ক্রিভইয়ি রিগে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত ভবন

এদিকে সর্বশেষ এই হামলার জন্য রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনকে দায়ী করেছে। যদিও বরাবরের মতো এ বিষয়ে কোনো মন্তব্য করেনি কিয়েভ।

অপরদিকে যুদ্ধ শুরুর প্রায় ১৭ মাস পরও ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা অব্যাহত রয়েছে। সোমবার (৩১ জুলাই) জেলেনস্কির জন্মস্থান ক্রিভইয়ি রিগে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে এক মেয়ে শিশুসহ ছয় জন নিহত ও অসংখ্য মানুষ আহত হয়েছেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়