Apan Desh | আপন দেশ

২৮ হাজার শিক্ষক নিয়োগ দিবে এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২১, ৭ আগস্ট ২০২৩

২৮ হাজার শিক্ষক নিয়োগ দিবে এনটিআরসিএ

ফাইল ছবি

বেসরকারি কলেজ-স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮ হাজার শিক্ষক নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মন্ত্রণালয় অনুমোদন দিলে প্রার্থীদের নিয়োগে চূড়ান্ত সুপারিশ করা হবে।

সোমবার (৭ আগস্ট) সকালে এনটিআরসিএর সদস্য এসএম মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

মাসুদুর রহমান বলেন, কিছু ভি-রোল (পুলিশ ভেরিফিকেশন) ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হয়েছে। একজন প্রার্থীর রিটের রুলের কারণে চূড়ান্ত সুপারিশ নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। কবে চূড়ান্ত সুপারিশ করতে পারব তা অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিডারের মতামত পাওয়ার পর বলা যাবে।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে বিক্ষোভ

জানা গেছে, সারাদেশে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। তবে ভি-রোল ফরম পূরণ শেষে ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমোদন চাওয়া হয়েছে। এ ছাড়া ৯০০ জন প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের জন্য আগামী ১০ আগস্ট পর্যন্ত সময় দেয়া হয়েছে। ১০ আগস্টের মধ্যে যারা ভি-রোল ফরম পূরণ করে জমা দেবে না, তাদের চূড়ান্তভাবে সুপারিশ করা হবে না।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়