Apan Desh | আপন দেশ

বইমেলা ২ মার্চ পর্যন্ত চলবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বইমেলা ২ মার্চ পর্যন্ত চলবে

ফাইল ছবি

প্রধানমন্ত্রীর বিশেষ অনুমোদনে অমর একুশে বইমেলার সময় দুই দিন বাড়ানো হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারের (২৯ ফেব্রুয়ারি) বদলে এখন মেলা শেষ হবে আগামী শনিবার (২ মার্চ)।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ বইমেলার সময় বাড়ানোর তথ্য নিশ্চিত করেন। 

মেলা পরিচালনা কমিটির সদস্য ও আগামী প্রকাশনীর প্রকাশক ওসমান গনি বলেন, ‘মেলা দুদিন বাড়ানোর কথা সংস্কৃতি সচিব জানিয়েছেন। বুধবার চিঠি পাঠাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলার সময়সীমা দুদিন বাড়ানোর আবেদনে অনুমোদন দিয়েছেন। তাই বইমেলা চলবে আগামী ২ মার্চ পর্যন্ত।’

আরও পড়ুন <> বাংলা একাডেমি গুণীজন স্মৃতি পুরস্কার পাচ্ছেন যারা

বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা  মঙ্গলবার রাত ৯টায় বইমেলায় ঘোষণা কেন্দ্র থেকেও বইমেলার মেয়াদ বাড়ানো ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সদয় সম্মতিক্রমে বইমেলা দুই দিন বাড়ানো হয়েছে।’  

দুই দিন সময় বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি থেকে চিঠি দেয়া হয়েছিল মেলা কমিটিকে। পরে সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছেও তারা মেলা বাড়ানোর আবেদন জানান। 

এতে আগামী ১ ও ২ মার্চ যথাক্রমে শুক্র ও শনিবার সময় বাড়ানোর প্রস্তাব করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি পাওয়ায় শুক্র ও শনিবারও মেলা চলবে। 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়