Apan Desh | আপন দেশ

ড. ইউনূস যেকোনো সময় গ্রেফতার!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৭, ২৯ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৯:০৩, ২৯ জানুয়ারি ২০২৪

ড. ইউনূস যেকোনো সময় গ্রেফতার!

ফাইল ছবি

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। গ্রামীণ টেলিকমের চেয়ারম্যানও তিনি। রয়েছে শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগ। এ অভিযোগে আদালতে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৯ জানুয়ারি) এ চার্জশিট দেয়া হয়।

২০২৩ সালের ৩০ মে ড. ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। তাদের বিরুদ্ধে কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগ। মামলার প্রধান বাদী সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার।

আরও পড়ুন>> ড. ইউনূসকে নিয়ে যা বললেন তার মেয়ে

মামলার আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী।

এছাড়া অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম।

এর আগে, গত ২৮ জানুয়ারি শ্রম আইন লঙ্ঘনের মামলায় স্থায়ী জামিন পান ড. ইউনূস। জামিনের ২৪ ঘণ্টা না পেরোতেই তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করল দুদক। ফলে যেকোন সময় গ্রেফতার হতে পারেন তিনি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়