Apan Desh | আপন দেশ

রাজধানীতে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ১৩ এপ্রিল ২০২৪

রাজধানীতে ফিরছে মানুষ

ছবি: সংগৃহীত

ঈদের ছুটি শেষ। হাতে মাত্র একদিন। ঈদের তৃতীয় দিনেই রাজধানীতে ফিরতে শুরু করেছে অনেকেই। জীবন ও জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে মানুষ।

শনিবার (১৩ এপ্রিল) সকালে রাজধানীর কমলাপুর রেল ষ্টেশন, গাবতলী, মহাখালী, সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল ও সদরঘাট লঞ্চঘাটে ঈদে বাড়িতে যাওয়া মানুষদের ঢাকায় ফিরতে দেখা গেছে।

তবে তুলনামূলক অনেক কম মানুষ ঢাকায় ফিরছেন। কারণ আগামীকাল রোববার পহেলা বৈশাখের ছুটি রয়েছে। তবে এদিন যাত্রীর চাপ বাড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ঈদের ছুটি শেষ করে পঞ্চগড় থেকে কমলাপুরে এসেছেন মো. সোহেল রহমান। তিনি মতিঝিলের একটি বেসরকারি প্রতিষ্ঠান চাকরি করেন।

সোহেল রহমন বলেন, আমি ঈদের দুইদিন আগেই বাড়ি গিয়েছিলাম। তখন ফেরার পথে কোনো ভীড় পাইনি। ঈদের ছুটি শেষ করে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরেছি। কারণ আগামী সোমবার থেকে সরকারি-বেসরকারি সব অফিস খোলা। তাই আগামীকাল যাত্রীর চাপ বাড়বে।  তাই একদিন আগেই ঢাকা চলে আসলাম। আসতে কোনো ভোগান্তি হয়নি।

গাবতলীতে বাসে এসেছেন লাভলী বেগম। তিনি বলেন, সঙ্গে ছেলে-মেয়ে আছে। একদিন পরে আসলে রাস্তায় জ্যাম, ভীড়, টিকিট সঙ্কট নানা ঝামেলায় পড়তে হবে। তাই একদিন আগেই ঢাকায় ফিরলাম। একদিন রেষ্ট নিয়ে অফিস করবে। 

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে গত বৃহস্পতিবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়