Apan Desh | আপন দেশ

ত্রাণ প্রতিমন্ত্রী

‘বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১০, ২৪ এপ্রিল ২০২৪

‘বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে’

ফাইল ছবি

বাংলাদেশ ও ভারতের সঙ্গে যতগুলো ব্যাপার আছে সবগুলো নিয়ে আলোচনা হয়েছে। প্রত্যেক বিষয়ে বাংলাদেশ ও ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে, সেই বিষয়ে আমরা প্রত্যয় ব্যক্ত করেছি। বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

বুধবার (২৪ এপ্রিল) সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশে আছে। তারা সব সময় রোহিঙ্গা ইস্যুতে সাপোর্ট করছে। ভবিষ্যতেও সাপোর্ট অব্যাহত রাখবে।

এ বিষয়ে ভারত কীভাবে সহযোগিতা করবে- জানতে চাইলে তিনি বলেন, রোহিঙ্গা প্রত্যাবসনের কাজ তো কূটনৈতিকভাবে চলছে। তারা বাংলাদেশের অবস্থানের ব্যাপারে জানে। এ ব্যাপারে তারা সবসময় বাংলাদেশের সঙ্গে আছে।

মহিববুর রহমান বলেন, বাংলাদেশ ও ভারতের একই রকমের প্রকৃতি, ভৌগোলিক অবস্থাও একই। ভবিষ্যতে সমস্যা মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করবো। পরস্পরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবো। সে বিষয়ে আমরা একমত। ভবিষ্যত প্রজন্মের জন্য দেশকে নিরাপদ ও দুর্যোগ মুক্ত রাখতে একসঙ্গে কাজ করবো।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়