Apan Desh | আপন দেশ

সাংবাদিক নাদিমকে হত্যা বাবু চেয়ারম্যানের প্রতিহিংসা,পরিকল্পনায়: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৮, ১৭ জুন ২০২৩

আপডেট: ২০:৩৯, ১৭ জুন ২০২৩

সাংবাদিক নাদিমকে হত্যা বাবু চেয়ারম্যানের প্রতিহিংসা,পরিকল্পনায়: র‌্যাব

ছবি: আপন দেশ

জামালপুরে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর পরিকল্পনায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। বাবুর বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করায় নাদিমের ওপর ক্ষিপ্ত হন বাবু।

এর জেরে প্রথমে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলা খারিজ হয়ে গেলে নিজের সন্ত্রাসী বাহিনী দিয়ে সাংবাদিক নাদিমকে উচিত শিক্ষা দেয়ার পরিকল্পনা করেন বাবু।

আরও পড়ুন <> সাংবাদিকদের আতঙ্কের জনপদ জামালপুর, প্রথম খুন নাদিম

শনিবার (১৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টার আয়োজিত সংবাদ সম্মেলনে বাবুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে এসব তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আরও পড়ুন <> সাংবাদিক নাদিম হত্যা: বাবু চেয়ারম্যানের ছেলে রিফাত ছাত্রলীগ থেকে বহিষ্কৃত

খন্দকার আল মঈন বলেন, ব্যক্তিগত প্রতিহিংসা থেকে উচিত শিক্ষা দিতে বাবুর পরিকল্পনায় সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি জানান, নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় রেজাউল করিম নামে আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ বিকেলে বগুড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি মামলার চার নম্বর আসামি।

আরও পড়ুন : সাংবাদিক নাদিম হত্যা: বকশিগঞ্জ তাঁতীলীগের আহ্বায়ক রাকিব বহিষ্কৃত

এর আগে আজ শনিবার ভোরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়ন থেকে চেয়ারম্যান বাবুসহ তিনজনকে আটক করে র‍্যাব।

এদিন নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় একটি মামলা করেন। তারপর বাবুসহ তিনজনকে গ্রেফতার দেখানো হয়।

আরও পড়ুন <> স্বামী হত্যার বিচার চাই, কিছুর বিনিময় চাই না: সাংবাদিক নাদিমের স্ত্রী

প্রসঙ্গত, জামালপুরের বকশীগঞ্জ সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুর নানা অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশ করেছিলেন সাংবাদিক নাদিম। এর জেরে ময়মনসিংহ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে নাদিমের বিরুদ্ধে মামলাও করেন বাবু। আদালত ওই মামলা খারিজ করে দেন। এর কয়েক ঘণ্টার মধ্যে গত ১৪ জুন রাতে নাদিমের ওপর হামলার ঘটনা ঘটে। চেয়ারম্যান বাবু ও তার ছেলে ফাহিম ফয়সাল রিফাত হামলার নেতৃত্ব দেন বলে অভিযোগ রয়েছে। গত বৃহস্পতিবার নাদিম চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি মানবজমিন, বাংলানিউজ ও একাত্তর টিভির সাংবাদিক ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়