Apan Desh | আপন দেশ

মাইকিং থেকে বিএনপিকে বিরত থাকতে বললো ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৩, ১৬ জুলাই ২০২৩

আপডেট: ২০:৫৭, ১৬ জুলাই ২০২৩

মাইকিং থেকে বিএনপিকে বিরত থাকতে বললো ডিএমপি

ফাইল ছবি

আগামী ১৮ ও ১৯ জুলাই বিএনপির পদযাত্রার কর্মসূচি রয়েছে। এ লক্ষ্যে প্রচারণার জন্য দলটিকে রাজধানীতে মাইকিং করা থেকে বিরত থাকতে বলেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির ১৫ জুলাই দাখিলকৃত আবেদন হতে দেখা যায় যে-জনসাধারণের বিরক্তি ও শব্দ দূষণ রোধে আগামী ১৬ ও ১৭ জুলাই ঢাকা মহানগর দক্ষিণের ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং করার বিষয়টি উল্লেখ রয়েছে। 

রোববার (১৬ জুলাই) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন এ চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিএমপি জানায়, আগামী ১৮ ও ১৯ জুলাই পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। এ পদযাত্রার প্রচারণার জন্য ১৬ ও ১৭ জুলাই ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং করার অনুমতি চেয়ে ডিএমপিতে আবেদন করেছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও দফতরের চলতি দায়িত্বে থাকা সাইদুর রহমান মিন্টু। তার এ আবেদনের পরিপ্রেক্ষিতে ডিএমপি চিঠি দিয়ে মাইকিং করা থেকে দলটিকে বিরত থাকতে বলেছে।  

আরও পড়ুন: বিএনপির পদযাত্রা নিয়ে ডিএমপির আপত্তি নেই: এ্যানি

ডিএমপির চিঠিতে বলা হয়, ঢাকা মহানগরী পুলিশ অধ্যাদেশ ১৯৭৬ এর ৩১ বিধি অনুযায়ী মহানগরীর জনসাধারণের বিরক্তিসহ শব্দ দূষণ রোধকল্পে মাইক্রোফোন, লাউড স্পিকার বা অন্য কোনো শব্দ জোরদার করার জন্য ব্যবহৃত যন্ত্র (মাইকিং) নিষিদ্ধ, সীমিত ও নিয়ন্ত্রণ করার ক্ষমতা ডিএমপি কমিশনারের রয়েছে।

চিঠিতে আরও বলা হয়, উক্ত বিধি অনুযায়ী জনসাধারণের বিরক্তিসহ শব্দ দূষণ রোধকল্পে মাইকিং করা হতে বিরত থাকার জন্য বলা হলো।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়