Apan Desh | আপন দেশ

রাষ্ট্রীয় বাহিনীর ধাওয়ায়, আতঙ্কে দিন কাটে ছাত্রদল নেতাকর্মীদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৪, ২৪ আগস্ট ২০২৩

আপডেট: ১৮:৩৬, ২৪ আগস্ট ২০২৩

রাষ্ট্রীয় বাহিনীর ধাওয়ায়, আতঙ্কে দিন কাটে ছাত্রদল নেতাকর্মীদের

ছবি : সংগৃহীত

রাষ্ট্রীয় বাহিনী ছাত্রদল নেতাকর্মী ধাওয়া দিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির নেতারা। বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতারা বলেন, এক যুগের বেশি সময় ধরে অনেক নেতাকর্মী বাড়িতে যেতে পারে না। অনেকে আতঙ্কে দিনে দুই ঘণ্টার বেশি ঘুমাতে পারেন না। রাষ্ট্রীয় বাহিনী সব সময় তাদের ধাওয়া দিয়ে বেড়াচ্ছে।

এ সময় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান বলেন, গণতন্ত্রের পক্ষে, গণমানুষের ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা প্রতিষ্ঠায়, সাম্য-মানবিক মর্যাদা-সামাজিক সুবিচার প্রতিষ্ঠার লড়াই যত বেগবান হচ্ছে, শহীদের সংখ্যা, গ্রেফতারের সংখ্যা, আহতের সংখ্যা, পঙ্গুত্বের সংখ্যা, গুমের সংখ্যা, অস্ত্র উদ্ধারের মতো দুর্বল স্ক্রিপ্টের নাটকের সংখ্যা তত বেশি দীর্ঘতর হচ্ছে।

ছাত্রদল সভাপতি বলেন, কিন্তু আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা স্পষ্ট চিত্তে বলতে চাই, অবৈধ ক্ষমতার দখলদারদের এ ধরনের নিপীড়ন-নির্যাতন, মোসাহেবদের হুমকি-ধমকি, নানান কল্পকাহিনী সাজানোতে আমরা ন্যূনতমও বিচলিত নই। গণতন্ত্রের পক্ষে আমাদের যে রক্তস্নাত পথচলা, সেই পথচলা কোনো কিছুতেই থামবে না, থামানো যাবে না।

আরও পড়ুন: শোক সভার মিষ্টির বিল নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

রাশেদ ইকবাল খান বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্প্রতি বিএনপি সহিংসতার জন্য অস্ত্র সংগ্রহ করছে বলে বক্তব্য দিয়েছেন। এই বক্তব্যের পরই তার বক্তব্যের সত্যতা প্রমাণে মাঠে নেমে পড়েছে কিছু অতি উৎসাহী গোয়েন্দা কর্মকর্তা।

অভিযোগ করে তিনি বলেন, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা মমিনুল ইসলাম জিসানকে এবং হাসপাতালে রোগী দেখা শেষে বের হওয়ার পথে ছাত্রদলের সহসভাপতি আবুল হাছান চৌধুরীকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশের সদস্যরা। জিসানকে খুঁজতে গেলে ছাত্রদল নেতা শাহাদাত হোসেন, হাসানুর রহমান, আব্দুল্লাহ আর রিয়াদ এবং সাবেক নেতা জহির উদ্দিন বাবর ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আরিফ বিল্লাহকে আটক করা হয়।

রাশেক ইকবাল খান বলেন, বেআইনিভাবে দীর্ঘ সময় আটক রাখার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো সরব হয়ে উঠলে একপর্যায়ে অস্ত্রসহ গ্রেপ্তারের নাটক সাজিয়ে তাদেরকে গণমাধ্যমের সামনে উপস্থাপন করা হয়। আমরা জীবন নিয়ে উদ্বিগ্ন নই, আমরা উদ্বিগ্ন আমাদের রাষ্ট্র নিয়ে; হাজারো শিক্ষার্থীর জীবন নিয়ে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়