Apan Desh | আপন দেশ

অথর্ব ইসি অগ্নিগর্ভ রাজপথে পেট্রোল ঢেলেছে: নির্বাচন নাটক বন্ধ করুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৯, ১৭ নভেম্বর ২০২৩

অথর্ব ইসি অগ্নিগর্ভ রাজপথে পেট্রোল ঢেলেছে: নির্বাচন নাটক বন্ধ করুন

ছবি: আপন দেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, অথর্ব নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণার মাধ্যমে উত্তপ্ত রাজপথে পেট্রোল ঢেলে দিয়েছেন। গণবিরোধী এ তফসিল জনগণ প্রত্যাখান করেছে। জনগণ এ অবৈধ তফসিল মানে না। দেশবাসি অবৈধ এ তফসিলের বিরুদ্ধে ফুঁসে  ওঠেছে। 

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, নির্বাচন নাটক করবেন না। দ্রুত ক্ষমতা ছেড়ে চলে যান। জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। জাতীয় সরকারবিহীন কোনো নির্বাচন জনগণ সহ্য করবে না। 

সংলাপে বসারআহ্বান জানিয়ে প্রিন্সিপাল মাদানি বলেন, বর্তমান দলান্ধ মাজাভাঙ্গা কমিশন দিয়ে আপনাকে নির্বাচনী বৈতরণী পার হতে দেবো না। এখনো সময় আছে বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি দিয়ে আলোচনার টেবিলে বসুন। আলোচনা দরজা বন্ধ করে দেশকে অনিশ্চিত গন্তব্যে নিবেন না। আপনার অশুভ খেলা বন্ধ করুন। পুলিশকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে পার পাবেন না। 

শুক্রবার বাদ জুমআ রাজধানী ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত একতরফা অবৈধ তফসিল ঘোষণার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রচন্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম, পল্টন মোড়, বিজয়নগর পানির ট্রাংকি ঘুরে হাউজ বিল্ডিং চত্বরে সংক্ষিপ্ত বক্তব্য ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, নগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ আলতাফ হোসেন, সেক্রেটারি ডা. শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, দফতর সম্পাদক আলহাজ ফজলুল হক মৃধা, হাফেজ শাহাদাত হোসাইন প্রধানিয়া, ইউসুফ পিয়াস প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সিইসি হাবিবুল আউয়াল ঘোষিত তফসিল দেশবাসি প্রত্যাখান করেছে। আওয়ামী লীগের দলীয় এজেন্ডা বাস্তবায়নের জন্য মরিয়া হয়ে ওঠেছে। অবৈধ তফসিল ঘোষণা করে সিইসি দলদাসের চূড়ান্ত খেলা শুরু করেছে। নির্বাচন নাটক না করে আওয়ামী খেলোয়াড়দের তালিকা দিয়ে গেজেট প্রকাশ করে দিন। রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে পাতানো নির্বাচন করার চেষ্টা করবেন না। অবিলম্বে পদত্যাগ করে চলে যান। দেশবাসী নির্বাচনের নামে তামাশা হতে দেবে না। ১৪ আর ১৮ প্রহসনের নির্বাচনের কথা ভুলে যান। জনগণ এবার রাজপথে নেমে আসছে। এবার রাজপথেই ফয়সালা হবে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়