Apan Desh | আপন দেশ

‘নির্বাচনে আমার দলকেও টাকা দিয়েছে সরকার’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৪, ৯ জানুয়ারি ২০২৪

‘নির্বাচনে আমার দলকেও টাকা দিয়েছে সরকার’

ছবি: সংগৃহীত

এবারের জাতীয় নির্বাচনে বগুড়া-৪ আসনে অংশ নেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। বাংলাদেশ কংগ্রেসের হয়ে ডাব প্রতীকে। তবে ভোটে হেরে জামানত হারিয়েছেন। এরপর থেকেই ক্ষমতাসীন দলকে দোষারোপ করছেন। নিজ দলকে নির্বাচনের জন্য সরকার টাকা দিয়েছেন বলে দাবি করেছেন। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) রাজধানীর রামপুরায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

হিরো আলম বলেন, কংগ্রেসসহ অন্যান্য দলগুলোকে সরকার নির্বাচনে নিয়ে এসেছে। প্রতিটা লোককে বলেছে ২ থেকে ৫টা সিট দেবে। আরেকটি বিষয়, যে কয়েকটি স্বতন্ত্র প্রার্থী দাঁড়িয়েছে; কংগ্রেস থেকে শুরু করে দলগুলোকে সরকার টাকা দিয়েছে। নির্বাচনে খরচের জন্য প্রতিটা দলকে টাকা দিয়েছে। আমার দলকেও টাকা দিয়েছে।

তিনি বলেন, ‘আমাকে যখন ডাকলো, আলম সরকার থেকে কিছু ফান্ড দিয়েছে। কী কারণে ফান্ড দিয়েছে, নির্বাচনে সবাইকে মাঠে থাকতে হবে। আমি জানতে চাইলাম কত টাকা? বলা হলো পোস্টারের জন্য ৩০ হাজার টাকা। আর জামানতের জন্য দিয়েছে। সর্বমোট ৬৫ হাজার টাকা দিয়েছে। আমি বলেছি আমার টাকা লাগবে না।’ 

টাকা দেয়ার বিষয়ে প্রমাণ দিতে পারবেন উল্লেখ করে তিনি আরও বলেন, ‘সরকার যে টাকার কথা বলেছে, চাইলে আমি প্রমাণ দিব’।

আরও পড়ুন>> যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের বিবৃতি নিয়ে নিশ্চুপ ইসি

হিরো আলমের আসনে ৩ লাখ ৪৪ হাজার ৫১৪ ভোটার। ভোটধিকার প্রয়োগ করেছন ৯৬ হাজার ৬০৮ জন। এর মধ্যে তিনি পেয়েছেন মাত্র ২ হাজার ১৭৫ ভোট। ফলে জামানত হারাতে হয়েছে তাকে। আসনটিতে নৌকার প্রার্থী রেজাউল করিম তানসেন জয়ী হয়েছেন।

এর আগে, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন হিরো আলম। পরে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়