Apan Desh | আপন দেশ

‘ডামি সরকার ওয়ান ইলেভেনের ধারাবাহিকতা মাত্র’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১১, ১২ জানুয়ারি ২০২৪

‘ডামি সরকার ওয়ান ইলেভেনের ধারাবাহিকতা মাত্র’

ছবি: সংগৃহীত

১১ জানুয়ারি, ওয়ান ইলেভেন। এদিন দেশে আরেকটি কৃষ্ণতম মেকি সরকারের যাত্রা শুরু হয়েছে। তথাকথিত এই নির্বাচন ছিল গণতন্ত্রকামী জনগণের আন্দোলন, নির্বাচন বর্জনের পক্ষে একটি সুস্পষ্ট গণরায়। এই ডামি সরকার ওয়ান ইলেভেনের ধারাবাহিকতা মাত্র। এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১২ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ২০০৭ সালের ১১ জানুয়ারি, এই দিনে গভীর ষড়যন্ত্রের নীলনকশার মাধ্যমে দেশটাকে প্রভুদের করদ রাজ্যে পরিণত করার প্রক্রিয়া শুরু হয়েছিল, তারই ধারাবাহিকতায় সেই একই দিনে অবৈধভাবে ক্ষমতা দখল করল বর্তমান সরকার।

তিনি বলেন, ডামি নির্বাচনের ফলাফল নিয়ে আওয়ামী লীগ, তাদের ডামি শরিকদের মধ্যেই শুরু হয়েছে গৃহদাহ। গত বুধবার শেখ হাসিনা গতবার রাতে ভোট হওয়ার স্বীকারোক্তি দিয়ে দিয়েছে। “এবার দিনের ভোট রাতে হয়েছে বলার ক্ষমতা নেই” -বলে দলের অভ্যন্তরীণ বিবাদ-গৃহদাহ নিরসন করতে চাইলেও ব্যর্থ হচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের পরাজিত নেতারাই শেখ হাসিনাকে অবৈধ ভোটের প্রধানমন্ত্রী উপাধি দিচ্ছেন। এবার যে নির্বাচনের নামে ভোট ডাকাতি হয়েছে তা নিজেরাই সংবাদ সম্মেলন করে তুলে ধরছেন। এতদিন দেশের সমস্ত জনগণ বলেছে, আমরা বলেছি। আর এখন তারা নিজেরা বলছেন। সংসদে বিদ্যুৎ বিক্রি করা এক গানের শিল্পী বলেছেন, ‘মৃত মানুষ, বিদেশে আছে তাদের ভোটও দেয়া হয়েছে’।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ