Apan Desh | আপন দেশ

দেশে এখন সব পুলিশ লীগ, আ. লীগ নাই: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৫, ১২ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:২৮, ১২ এপ্রিল ২০২৪

দেশে এখন সব পুলিশ লীগ, আ. লীগ নাই: মির্জা ফখরুল

ছবি: আপন দেশ

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন আওয়ামী লীগ নাই সব পুলিশ লীগ। এ রাষ্ট্রকে তারা সত্যিকার অর্থে গভীর পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। ভয় দেখিয়ে, প্রতারণা করে, ভুল বুঝিয়ে জোর করে ক্ষমতা দখলে রাখতে চায়।

শুক্রবার (১২ এপ্রিল) বিকালে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি মহাসচিব এসব কথা বলেন৷

এর আগে পুলিশ হেফাজতে মৃত্যুবরণকারী হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম হোসেনের কবর জিয়ারত করেন। তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন। 

সারা দেশে গুমের চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, শুধু আকরামের ঘটনা নতুন নয়। আমাদের আন্দোলন চলাকালে ৩০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের বিরুদ্ধে প্রায় ৬০ লাখ মিথ্যা মামলা দেয়া হয়েছে। ৭ থেকে ৮ শত জন নেতাকর্মীকে গুম করা হয়েছে। গত কয়েকদিনের মধ্যে তারা ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। সারা দেশকে নির্যাতনের কারখানায় পরিণত করেছ এ অবৈধ সরকার। 

এবার ঈদ আনন্দের হয় নাই মন্তব্য করে তিনি বলেন, এ সরকারের আপনার সন্তানকে পুলিশ বাহিনী দিয়ে হত্যা করেছে। আমাদের ছেলে-মেয়েরা অধিকার সংগ্রামের জন্য লড়াই করছে। ভোটের অধিকার, ভাতের অধিকার আর বেঁচে থাকার অধিকারের জন্য৷ অথচ এ দানবীয় সরকার  জোরদখল করে আছে।  

ড. ইউনূস প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, আমরা নির্বাচন চায়৷ সবাই যেন অবাধে, বিনা ভয়ে ভোট দিতে পারে এমন একটা নির্বাচন চায়। গোটা দেশকে তারা ভয়ের রাজত্বে পরিণত করেছে। দেশের আলেম-ওলামা, অধ্যাপক, বিখ্যাত কাউকে তারা সম্মান করেনা। পৃথিবী যাকে চিনে নোবেল বিজয়ী তাকেও তারা শাস্তি দিয়েছে। 

এসময় জেলা-উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

গত ৮ এপ্রিল হরিপুর থানা পুলিশের হেফাজতে উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম হোসেন মারা যান বলে পরিবার ও দলের অভিযোগ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ