Apan Desh | আপন দেশ

ক্রিকেটার ভাইকে নিয়ে গর্বিত সাংবাদিক বোন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৪, ৫ মার্চ ২০২৪

ক্রিকেটার ভাইকে নিয়ে গর্বিত সাংবাদিক বোন

ছবি: সংগৃহীত

বিপিএল দিয়ে নিজেকে বিশেষভাবে চিনিয়েছেন জাকের আলী অনিক। গতকাল তাকে আবার নতুনভাবে চিনল দেশের ক্রিকেটপ্রেমীরা। তবে ফিনিশারের ভূমিকায় থাকলেও তিনি ম্যাচটা জিতিয়ে ফিরতে পারেননি। তবু এ ম্যাচে বাংলাদেশের বড় প্রাপ্তি জাকেরের ব্যাটিং। ৩ রানের জন্য হেরে যায় টাইগাররা। 

সিলেটে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা লক্ষ্য ছুঁড়ে দেয় ২০৭ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নামেন জাকের। ৩৪ বলে চারটি চার ও ৬টি ছয়ে ৬৮ রানের ইনিংস খেলেছেন তিনি। ‘লোকাল হিরো’র এমন ব্যাটিংয়ে উচ্ছ্বসিত সিলেটবাসী। গর্বিত তার বোন সাংবাদিক শাকিলা ববিও। 

এশিয়ান গেমসের ম্যাচগুলো বাদ দিলে প্রথমবার বাংলাদেশ দলের হয়ে ‘অভিষেকে’ই এমন অসাধারণ ইনিংস খেলা ভাইকে নিয়ে গর্বিত না হয়ে কী পারা যায়! গতকাল ভাইয়ের খেলা দেখতে সন্তান সাইয়ারা হোসেন মেহেককে সঙ্গে নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রেস বক্সে হাজির বোন শাকিলা ববি। সঙ্গে জাকেরের ভগ্নিপতি আলোকচিত্রী মামুন হোসেনও। 

ভাইয়ের ছক্কাময় ইনিংস দেখার পর তারা যান ম্যাচ শেষের সংবাদ সম্মেলনেও। সেখানে অন্য সাংবাদিকেরা জাকেরকে প্রশ্ন তো করেছেনই, শাকিলাও ভাইকে প্রশ্ন না করে পারেননি। তাদের প্রশ্ন ও প্রশ্নোত্তর শুনে মনেই হয়নি পারিবারিক সম্পর্ক দুজনের। জাতীয় দলে অভিষেক, সেটিও নিজের উঠান সিলেটে। 

স্থানীয় দর্শক জাকেরের নাম ধরে হর্ষধ্বনি করেছে, কেমন লেগেছে? বোনের এ প্রশ্নে জাকের বললেন, ‘আপু, সিলেটে সব সময়ই ভালো খেলতে পছন্দ করি। আমার প্রথম শ্রেণির ম্যাচেও অভিষেক। সবকিছুই ঠিক ছিল। যদি জিততে পারতাম, আরও ভালো লাগত।’ 

পরে বোনের অভিব্যক্তি নিয়ে জাকের অন্য আরেক সাংবাদিকের প্রশ্ন ধরে বলেন, ‘তিনি (শাকিলা ববি) তার ভাইকে নিয়ে গর্বিত, অনেক খুশি।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়