Apan Desh | আপন দেশ

লিওনেল মেসি বেশি রেকর্ডের মালিক হয়ে গিনেস বুকে

ক্রীড়া ডেস্ক 

প্রকাশিত: ১১:৩২, ২ আগস্ট ২০২৩

আপডেট: ১১:৩৩, ২ আগস্ট ২০২৩

লিওনেল মেসি বেশি রেকর্ডের মালিক হয়ে গিনেস বুকে

ছবি: সংগৃহীত

আরব ক্লাব চ্যাম্পিয়নশিপে হেড করে গোল করে রেকর্ড গড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিছুদিন আগে তিনি রেকর্ড গড়েছিলেন সর্বোচ্চ আয় করা অ্যাথলেট হিসেবেও। তাতে পতুগিজ তারকা টপকে যান কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে। নাম লেখান গিনেস বুকে। টানা দুই রেকর্ডের পরেও গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে লিওনেল মেসির পেছনেই থাকছেন এ পর্তুগিজ তারকা।

মঙ্গলবার (১ আগস্ট) গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ টুইট করে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি রেকর্ডের মালিকের একটি তালিকা প্রকাশ করে। যেখানে তালিকার শীর্ষে দেখানো হয় মেসিকে। রোনালদো আছেন দুইয়ে। এ ছাড়া তিনে আছেন রবার্ট লেভানদোভস্কি, চারে কিলিয়ান এমবাপ্পে ও পাঁচে নেইমার জুনিয়র।

ইউরোপ ছেড়ে একজন পাড়ি দিয়েছেন সৌদি আরবে, অন্যজন যুক্তরাষ্ট্রে। তারপরও আলোচনাতেই থাকছেন বর্তমান ফুটবল বিশ্বের দুই কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। গত বছর কাতারে ফিফা বিশ্বকাপ জিতে নিজের ফুটবল ক্যারিয়ারের ষোলোকলা পূর্ণ করেছেন মেসি। জীবনকে উপভোগ করতে এখন ইউরোপের জায়ান্ট ক্লাব ছেড়ে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে।

এদিকে ইউরোপে আধিপত্য করা শেষে নতুন চ্যালেঞ্জ নিতে নিতে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিয়েছেন রোনালদো। ফুটবলের প্রাণকেন্দ্র ইউরোপ ছেড়ে যাওয়ার পরও লাইমলাইট হারাননি তারা।

নতুন করে আলোচনা নিয়ে হাজির গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড। যেখানে ৪১টি রেকর্ড নিয়ে সবার উপরে মেসি। এক রেকর্ড কম নিয়ে দুইয়ে অবস্থান রোনালদোর। সেরা তিনে আছেন রবার্ট লেভানদোভস্কি, তার রেকর্ড সংখ্যা মাত্র নয়। চারে থাকা কিলিয়ান এমবাপ্পের পাঁচ ও পাঁচে নেইমার জুনিয়রের চার।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়