Apan Desh | আপন দেশ

শেয়ার বাজারে শরীয়াহ অ্যাডভাইজরি কাউন্সিল অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৬, ৩০ মে ২০২৩

আপডেট: ২০:০৮, ৩০ মে ২০২৩

শেয়ার বাজারে শরীয়াহ অ্যাডভাইজরি কাউন্সিল অনুমোদন

ফাইল ছবি

শেয়ারবাজারে শরীয়াহভিত্তিক সিকিউরিটিজ আনা ও বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সংস্থাটি এই লক্ষ্যে ৯ সদস্য বিশিষ্ট একটি শরীয়াহ অ্যাডভাইজরি কাউন্সিলের (এসএসি) অনুমোদন দিয়েছে। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত  প্রজ্ঞাপনে শরীয়াহ অ্যাডভাইজরি কাউন্সিল গঠন করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শরীয়াহ ভিত্তিক সিকিউরিটিজ ইস্যু করতে এবং ইসলামিক ক্যাপিটাল মার্কেট গঠন করতে কমিশন শরীয়াহ অ্যাডভাইজারি কাউন্সিল গঠন প্রয়োজন মনে করছে। এজন্য ৯ সদস্য বিশিষ্ট শরীয়াহ অ্যাডভাইজারি কাউন্সিলের অনুমোদন দেওয়া হয়েছে।

শরীয়াহ অ্যাডভাইজারি কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে প্রফেসর ড. মোহাম্মদ আব্দুর রশিদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

কাউন্সিলের জন্য নির্বাচিত ৫ জন শরিয়াহ স্কলার হলেন- অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশিদ (প্রফেসর অব ইসলামিক স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়); মুফতি শহীদ রাহমানী (চিফ এক্সিকিউটিভ অফিসার, সেন্টার ফর ইসলামিক ইকোনমিকস বাংলাদেশ); মুফতি ইউসুফ সুলতান সিএসএএ, সিআইএফই (ফাউন্ডার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার, এডিএল অ্যাডভাইজরি, মালয়েশিয়া); মুফতি ড. ওয়ালিউর রহমান খান (ইসলামিক ফাউন্ডেশন প্রতিনিধি) এবং মাওলানা শাহ ওয়ালী উল্লাহ (খতিব, সোবহানবাগ মসজিদ অ্যান্ড মাদ্রাসা কমপ্লেক্স)।
আপন দেশ/ এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়