Apan Desh | আপন দেশ

রাজধানীতে মাঝরাতে হঠাৎ বৃষ্টি 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৪, ১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১০:১৮, ১ ফেব্রুয়ারি ২০২৪

রাজধানীতে মাঝরাতে হঠাৎ বৃষ্টি 

ছবি : সংগৃহীত

শীতের প্রকোপ আর শৈত্যপ্রবাহের আমেজ এখনো পুরোপুরি কাটেনি। এর মাঝে রাজধানীতে বুধবার (৩১ জানুয়ারি) মধ্যরাতে হঠাৎ করেই বৃষ্টি নামে। এদিন রাত সোয়া ১২টা পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়। তবে এটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। মাত্র ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে বৃষ্টি থেমে যায়।

শীতের মধ্যে বৃষ্টিতে চরম কষ্টে পড়ে ছিন্নমূলরা। যাদের রাতযাপনের ঠিকানা ফুটপাত বা যাত্রী ছাউনি, সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন তারা।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকাসহ দেশের পাঁচ বিভাগে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, সপ্তাহজুড়ে বৃষ্টি থাকতে পারে। এ সময় তাপমাত্রা সামান্য ওঠা-নামা করতে পারে। মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত পড়তে পারে ঘন কুয়াশা।

আরও পড়ুন <> প্রাণের মেলার দ্বার খুলবে আজ

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, প্রথম দিন রাজশাহী, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দ্বিতীয় দিন ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় নয় দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক পাঁচ।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়