Apan Desh | আপন দেশ

ঘুমধুম-তুমব্রু সীমান্তে আতঙ্ক, বাংলাদেশি গুলিবিদ্ধ

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৪, ৪ ফেব্রুয়ারি ২০২৪

ঘুমধুম-তুমব্রু সীমান্তে আতঙ্ক, বাংলাদেশি গুলিবিদ্ধ

ছবি : সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তের মিয়ানমারে অভ্যন্তরে সামরিক জান্তা বাহিনীর সঙ্গে স্বাধীনতাকামী সংগঠন আরকান আর্মির (এএ) গোলাগুলি চলছে। এতে এক বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন।  

রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় মিয়ানমারের ওপার থেকে ছোঁড়া গুলিতে আহত হন প্রবীর চন্দ্র ধর নামে বাংলাদেশি এক নাগরিক। তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য পাশ্বর্বর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহিন বিষয়টি নিশ্চিত করেছেন। আহত প্রবীর ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড  তুমব্রু হিন্দু পাড়ার বাসিন্দা।

এদিকে, আজ সকাল থেকে লাগাতার গোলাগুলি, মার্টারশেল নিক্ষেপ ও রকেট লান্সার বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে উঠছে সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রুর বিস্তীর্ণ এলাকা। শুধু তাই নয়, গুলির সীসা ও রকেট লান্সার উড়ে এসে পড়েছে বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুম-তুমব্রু এলাকায় বসত ঘরের ওপর। এ ঘটনায় কোনো হতাহত না হলেও আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। ভয়ে ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতেও পারছেন না অভিভাবকরা। এ ছাড়া কৃষি ক্ষেতে যেতে ও দৈনন্দিন কাজ করতেও ভয় পাচ্ছেন এলাকাবাসী।

আরও পড়ুন <> আখেরি মোনাজাতে শেষ প্রথম পর্বের বিশ্ব ইজতেমা

তুমব্রু এলাকার বাসিন্দা রূপলা ধর বলেন, ভোর থেকে ব্যাপক গোলাগুলির শব্দ হচ্ছে। পরিবারের সবাই না ঘুমিয়ে বসে আছি। অনেক ভয় হচ্ছে, কখন কোন সময় কী হয় তা আমরা জানি না। 

তিনি আরও বলেন, আমাদের পাশের এলাকার এক ঘরের চালায় বিস্ফোরিত রকেট লান্সার এসে পড়েছে। অনেকের উঠানে গুলিও এসে পড়েছে। এখন ঘরের বাইরে যেতেও ভয় হচ্ছে।

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ভোর থেকে মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলি হচ্ছে। এতে বিকট শব্দে কেপে উঠছে, ঘুমধুম-তুমব্রু সীমান্তবর্তী এলাকা। এলাকাবাসীদেরকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য বলা হয়েছে।

পুলিশ সুপার সৈকত শাহিন জানান, সকাল থেকে লাগাতার গোলাগুলিতে একজন আহত হয়েছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়