Apan Desh | আপন দেশ

ভারতের পেঁয়াজের প্রথম চালান দর্শনায়

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ০০:০২, ১ এপ্রিল ২০২৪

ভারতের পেঁয়াজের প্রথম চালান দর্শনায়

ছবি : সংগৃহীত

ভারত থেকে পেঁয়াজের বড় একটি চালান চুয়াডাঙ্গার দর্শনা বন্দরে এসে পৌঁছেছে। বাংলাদেশ ট্রেডিং করপোরেশন (টিসিবি) এ মালামাল আমদানি করেছে বলে সাংবাদিকদের জানানো হয়েছে। 

রোববার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টায় পেঁয়াজের এই চালানটি দর্শনা আন্তর্জাতিক রেল বন্দরে এসে পৌঁছায়।  

দর্শনা আন্তর্জাতিক স্থলবন্দরের স্টেশন ম্যানেজার মির্জা কামরুর হাসান বলেন, রোববার বিকালে মোট ৪২টি ওয়াগনে এক হাজার ৬৫০ মেট্রিকটন পেঁয়াজ দর্শনা আন্তর্জাতিক রেল বন্দরে এসে পৌঁছায়। পেঁয়াজের এই চালানটি রফতানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। টিসিবি ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল, তার প্রথম চালান এটি। রাতেই পেঁয়াজগুলো সিরাজগঞ্জে নিয়ে খালাস করা হবে।

আরও পড়ুন <> স্বাস্থ্যকেন্দ্রের ভবন দিনে দুপুরে ‘গায়েব’

দর্শনা রেলবন্দর সিএন্ডএফ’র অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আতিয়ার রহমান হাবু বলেন, পবিত্র রমজান মাসে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। দেশে পেঁয়াজ নিয়ে বরাবরের মতো যেন কেউ গুদামজাত করে কৃত্তিম সংকট দেখাতে না পারে এজন্যই সরকার ভারত থেকে পেঁয়াজ আমদানি করেছে।

চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু বলেন, দেশে পেঁয়াজ নিয়ে বরাবরের মতো যেন কেউ গুদামজাত করে কৃত্রিম সংকট দেখাতে না পারে, কেউ যেন চড়া দাম হাঁকিয়ে সাধারণ মানুষকে বিপদে ফেলে বিপুল অর্থ কামাতে না পারে; সে জন্যই সরকারের একটি সংস্থা ভারত থেকে পেঁয়াজ আমদানি করেছে। পর্যায়ক্রমে পেঁয়াজের আরও চালান আসার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ