Apan Desh | আপন দেশ

চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৬, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:১২, ৭ এপ্রিল ২০২৪

চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩

ছবি: সংগৃহীত

কলেজ শিক্ষার্থীকে অপহরণের পর চাঁদা দাবির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত নেতাসহ নিতজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৫ এপ্রিল) সকালে রংপুর কুরুরুল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে জেলাহাজতে পাঠানো হয়েছে। রোববার (৭ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পরশুরাম থানার ওসি হোসেন আলী।

পুলিশ বলছে, জনি কুমার রায় নামের রংপুর সরকারি কলেজের এক শিক্ষার্থীকে অপহরণ করে। চাঁদা দাবির অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাদের। গ্রেফতার ব্যক্তিরা হলো— রংপুর মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান প্রিতম, রেজাউল করিম বিটু ও রংপুর পলিটেকনিক্যাল কলেজের সাবেক আইটির সভাপতি জাহেদুল আলম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকার নির্মল চন্দ্র রায়ের ছেলে জনি কুমার রায়। সে রংপুর সরকারি কলেজে অনার্সের শিক্ষার্থী। রংপুর নগরীর কামালকাছনা এলাকায় থেকে পড়াশুনা করত জনি। গত বৃহস্পতিবার রাতে তাকে তুলে নিয়ে গিয়ে চাঁদা দাবি করা হয়। পরে বিষয়টি ৯৯৯ ফোন করে জানানো হলে পুলিশ এসে জনিকে উদ্ধার করে। 

এদিকে, রংপুর মহানগর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার দুই মাসের মধ্যে সাংগঠনিক সম্পাদকের এমন কর্মকাণ্ডে অসন্তোষ দেখা দিয়েছে ছাত্রলীগে। বিষয়টিতে মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিব্রত।

রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি শাহজানুর ইসলাম সৌরভ বলেন, ‘দলীয় শৃঙ্খলাবিরোধী কাজ করলে সেই নেতা বা কর্মীকে ছাড় দেয়া হবে না।’

আর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন বাবু বলেন, ‘ঘটনাটি আমরা শুনেছি। বিষয়টির সত্যতা তদন্ত করছি। সত্যতা পাওয়া গেলে অবশ্যই দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে কারও ছাড় নেই।’

এ ব্যাপারে পরশুরাম থানার ওসি হোসেন আলী জানান, এ বিষয়ে ভুক্তভোগী মামলা করেছে। তবে তিনজন ছাত্রলীগের নেতা বলে জানা গেছে। গ্রেফতার ব্যক্তিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত থাকলে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়