Apan Desh | আপন দেশ

জমি বিক্রি না করায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে মারধর হত্যার হুমকি

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৯, ১১ জুলাই ২০২৩

আপডেট: ১৭:৫০, ১১ জুলাই ২০২৩

জমি বিক্রি না করায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে মারধর হত্যার হুমকি

ছবি : আপন দেশ

জামালপুরে জমি বিক্রি না করায় আব্দুর রাজ্জাক নামে এক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীকে মারধর করে প্রাণনাশের হুমকী দিয়েছে লোকমান হোসেনের নেতৃত্বে একদল ভুমিদস্যু। এ সময় তারা ২ লাখ টাকা চাঁদা দাবী করে।

লোকমান হোসেন পৌর এলাকার চন্দ্রা গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে জামালপুর প্রেসক্লাবে এক সংবাদ সন্মেলনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক এসব দাবি করেছেন।

সংবাদ সন্মেলনে মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বলেন, জামালপুর শহরের মাইনপুর গ্রামে আমার ও স্বজনদের ৫০ শতাংশ জমি কিনতে আসে লোকমান হোসেন। তার কাছে জমি বিক্রি না করে অন্যত্র ২৯ শতাংশ জমি বিক্রি করে দেই। বাকি ২১ শতাংশ জমি বেদখল করে লোকমানের নেতৃত্বে ভুমিদস্যুরা। জমি বিক্রি না করায় ক্ষিপ্ত হয়ে গত ৯ জুলাই সন্ধায় লোকমান হোসেনের নেতৃত্ব একদল ভুমিদস্যু আমার শহরের ফুলবাড়িয়ার মুন্সিপাড়া এলাকায় বাসায় ঢুকে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আমি ও আমার স্ত্রী রাবেয়া বেগমকে মারধর করে ও প্রাণনাশের হুমকী দেয়। রাবেয়া বেগমকে আহত অবস্থায়  স্বজনরা উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুক্তিযোদ্ধা রাজ্জাক আরও জানান, আমি পরিবার পরিজনকে নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। স্থানীয় প্রশাসনের প্রতি জীবনের নিরাপত্তার দাবি জানান তিনি। 

আরও পড়ুন: জামালপুরে আলালসহ বিএনপির ৬ নেতার জামিন

সংবাদ সন্মেলনে বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, মুক্তিযোদ্ধা মো. আব্দুর সবুরসহ আব্দুর রাজ্জাকের স্বজনরা উপস্থিত ছিলেন। 

এসব অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত লোকমান হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনিত এসব অভিযোগ সঠিক নয়। মুক্তিযোদ্ধা রাজ্জাককে তিনি চিনেন না বলে দাবি করেন তিনি।

মঙ্গলবার সকালে মুক্তিযোদ্ধা রাজ্জাক বাদি হয়ে লোকমান হোসেনসহ তার সহযোগীদের নামে জামালপুর সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

জামালপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়